বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে

অপহৃত ৫ জেলে উদ্ধার, ৫ জলদস্যু অস্ত্র-গুলিসহ আটক

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ৬০৫৬ বার পঠিত

লক্ষ্মীপুর নদীতে মাছ ধরার সময় মুক্তিপণের জন্য জিম্মি করা পাঁচ জেলেকে উদ্ধার করা হয়েছে। এ সময় এলজি-গুলি ও কয়েকটি দেশীয় অস্ত্রসহ পাঁচ জলদস্যুকে আটক করে নৌ-পুলিশ।

শনিবার রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহনের হেলালের চর নদী এলাকা থেকে তাদের আটক করা হয়।

উদ্ধার জেলেরা হলেন, নোয়াখালীর হাতিয়ার নুরনবী, মো. মহিউদ্দিন, বাসু দেব, কোম্পানীগঞ্জের অলি আহমেদ ও লক্ষীপুরের রামগতির আবদুল বারেক। আটক জলদস্যুরা হলেন, ভোলার কালুপুর গ্রামের মঞ্জুর আলম ব্যাপারী, একই গ্রামের আবদুর রহিম, লক্ষীপুর সদর উপজেলার চর রমনী মোহন এলাকার হযরত আলী, রামগতির আলেকজান্ডার গ্রামের জাহাঙ্গীর আলম ও মো. হাসান।
মজু চৌধুরী ঘাট নৌ-পুলিশ জানিয়েছে, শুক্রবার (১০ ডিসেম্বর) দিনগত রাত ১টার দিকে নোয়াখালীর হাতিয়ার ভাসানচর নদী এলাকা থেকে মাছ ধরার সময় পাঁচ জেলেকে অপহরণ করা হয়। পরে তাদের পরিবার ও মহাজনদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। তাদের ল²ীপুরের হেলালের চর এলাকায় একটি ইঞ্জিনচালিত ট্রলারে আটকে মারধর করা হয়।
শনিবার বিকেলে (১১ ডিসেম্বর) নিয়মিত টহলের সময় অপহৃত জেলেরা বাঁচানোর আকুতি শুনে এগিয়ে আসে নৌ-পুলিশ। এ সময় দ্রæত জলদস্যুরা নদীরপাড়ের চরে পালিয়ে যায়। অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় দেশীয় তৈরি এলজি, পাঁচ রাউন্ড কার্তুজ, তিনটি ছেনি, নদীর দুটি চার্চলাইট ও ইঞ্জিনচালিত ট্রলার জব্দ করা হয়।
নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, মুক্তিপণের জন্য জেলেদের জিম্মি করা হয়েছিল। নিয়মিত টহলকালে তাদের উদ্ধার ও জলদস্যুদের অস্ত্রসহ আটক করা হয়েছে। এ ঘটনায় ল²ীপুর সদর মডেল থানায় মামলা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..