শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

আন্তর্জাতিক বাণিজ্যমেলার উদ্বোধন আজ

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৫৮৯৫ বার পঠিত

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ডিআইটিএফ ২৬তম আশরের পর্দা উঠছে আজ শনিবার।রাজধানীর পূর্বাচলে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার মাসব্যাপী বইমেলা। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্বোধন করবেন।

গতকাল শুক্রবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ২০২২ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। মেলায় এক্সিবিশন সেন্টার এর রপ্তানি উন্নয়ন ব্যুরো এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি ছিলেন।

২২৫ টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। এর আগে ২৫ তম বাণিজ্যমেলায় ৫৫৪ প্রতিষ্ঠানের অংশ নিয়েছিল। মেলায় কর্তৃপক্ষদের সঙ্গে কথা বলে জানা যায় বিশ্ব মহামারী করুণার প্রভাব এবং পূর্বাচলে যাতায়াত রাস্তা নির্মাণ কাজ শেষ না হওয়ার মেলানিয়ে উদ্যোক্তা মেলা কর্তৃপক্ষ দর্শনার্থীদের সংখ্যা ছিল ফলে গতবারের চেয়ে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠান অর্ধেকের চেয়েও কমেছে।

মেলায় যাতায়াতের জন্য বিএডিসি সার্কুলার বাসের উদ্যোগ নেওয়া হয়েছে উল্লেখ করে এ এইচ এম আহসান বলেন ৩০টি এর ব্যবস্থা করা হয়েছে এছাড়া রাস্তার কাজ শেষ হলে মেলা জমে উঠবে বলে আমরা আশা করি।

এবার প্রদর্শনীর মূল হলে ১৬০ টি স্টল থাকছে। হলের বাইরে সামনে থাকছে ২০টা প্যাভিলিয়ন। এছাড়াও ঘরের পেছনে খোলা জায়গায় ১৫টি ফুডকোট রাখা হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..