রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:১১ পূর্বাহ্ন

আবার রক্তক্ষরণ খালেদা জিয়ার অবস্থান সংকটাপন্ন

ডেস্ক রিপোর্ট:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৭১ বার পঠিত

রাজধানীর বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতাল সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল বুধবার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে ডিএমপির মহাসচিব এই কথা বলেন। আমি মঙ্গলবার রাতে গিয়েছিলাম হাসপাতলে। সব চিকিৎসকই সেখানে ছিলেন। তিনি আবার সংকটাপন্ন হয়ে পড়েছেন, তার রক্তক্ষরণ হয়েছে। চিকিৎসকরা পরিষ্কার করে বলেছেন যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন রক্ষা করার জন্য তাঁকে এক মুহূর্ত দেরি না করে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর প্রয়োজন ‌ সরকারের কাছে আবারও আহ্বান জানাচ্ছে অবিলম্বে মুক্তি দিয়ে তাকে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করুন ‌।

গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পাথরে ভর্তির পরপরই রক্তক্ষরণ শুরু হলে তাকে দ্রুত ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। পরবর্তী সময়ে গণমাধ্যমকে জানান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া লিভার সিরোসিসের ভুগছেন ‌‌

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন সরকার প্রথম থেকেই বেগম খালেদা জিয়ার বিষয়ে নেতিবাচক অবস্থান নেয়ায় এ সমস্যাগুলো সৃষ্টি হয়েছে। আপনারা দেখেছেন অসুস্থ অবস্থায় দেখে তিনি কারাগারের গিয়েছিলেন । কয়েক বছর কারাগারে অবস্থানকালে চিকিৎসার না হওয়ায় আজকে এমন অবস্থা হয়েছে। ২৬ দিন ধরে আছেন এবং প্রতি মুহূর্তে তার স্বাস্থ্যের অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে মুদ্রণ করা হচ্ছে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে ‌

৪০১ ধারার শর্ত তুলে নেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন আইনের কথা বলেন। কোন জনগণকে বোকা বানাতে চান?৪০১ ধাঁধার যায়ন সে তাকে আটকে রেখেছেন। সেই ধারায় শর্ত দিয়েছেন যে তিনি দেশের বাইরে যেতে পারবেন না ‌ ঐ শব্দটা আপনারাই তুলতে পারবেন আর তো কেউ তুলতে পারবেন না ‌। ওই শর্ত তুলে নেন। বিদেশ যেতে পাসপোর্ট আবেদন করলেন তা বাতিল করে দিয়েছেন ‌‌ অবিলম্বে তার পাসপোর্ট দিয়ে থাকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবস্থা কোন অবনতি হলে অঘটন ঘটল তার সব দায়িত্ব আপনাদের কেই নিতে হবে।

 

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..