রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব : পরিকল্পনামন্ত্রী মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ড. মোমেনের বৈঠক যুদ্ধ বন্ধ করুন : জাতিসংঘে প্রধানমন্ত্রী সব সময় বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব : রাষ্ট্রদূত আল দুহাইলান নলছিটিতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা ভোলার ২৫০ শয্যা হাসপাতালের আধুনিক ভবন নির্মানের ৩ বছরেও চালু হয়নি পটুয়াখালীতে ইউপি সচিবের দুর্নীতির সংবাদ প্রকাশে স্থানীয় সরকার প্রকৌশলীর তদন্ত বেতাগীতে সরকারি গাছ কাটতে বাঁধা দেয়ায় এক যুবককে কুপিয়ে আহত ভোলায় দেশি হাঁসের কালো ডিম পাড়া নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি আপনজন ভাবনাঃ এস এম আক্তারুজ্জামান, ডিআইজি বরিশাল রেঞ্জ

আমাদের লক্ষ্য হলো বাংলাদেশকে এগিয়ে নেওয়া – সজীব ওয়াজে

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৫৬ বার পঠিত

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় গতকাল রবিবার সন্ধায় পঞ্চম ডিজিটাল বাংলাদেশ দিবস রাজধানী রেডিসন হোটেলে আয়োজিত নিউ এরা সাউথ ফাইভজির অনুষ্ঠানে ভার্চুয়াল যুক্ত হয়ে এই সেবার উদ্বোধন করেন। সরকারি মালিকানাধীন মোবাইল অপারেটর টেলিটকের মাধ্যমে দেশের পঞ্চম প্রজন্মের মোবাইল প্রযুক্তির ফাইভ-জি সেবার উদ্বোধন করা হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি ভিডিও বার্তার মাধ্যমে এ বিষয়ে অনুপ্রেরণা মূলক বার্তা দেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন। যতদিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে ততদিন বাংলাদেশ সবচেয়ে এগিয়ে যাবে আমরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাব। আরো বলেন ফাইভ-জি আমরা মিস করে ভবিষ্যৎ ডিজিটাল বাংলাদেশের জন্য সমস্যা হবে। আমাদের লক্ষ্য হলো বাংলাদেশকে এগিয়ে নেওয়া।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন বাংলাদেশে খুব বেশি দেরী করেনি। আগামী মার্চ মাসে মালয়েশিয়ায় চালু করবে।

ফাইভ-জি প্রযুক্তিসেবা শুধু গ্রহণের জন্য মোবাইল ব্রডব্যান্ড ভয়েস কলে প্রযুক্তি নয়। এ প্রযুক্তির মাধ্যমে অন্যান্য প্রযুক্তি ও ডিজিটাল ডিভাইস ব্যবহার করে ক্রিটিক্যাল সার্ভিস সুবিধা গ্রহণ করা যাবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..