বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনামঃ
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা মুরাদনগরে সড়কে সোলার স্ট্রিট লাইট স্থাপন বরাবরই মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন সার্জেন্ট জাহাঙ্গীর পটুয়াখালীতে সাংবাদিককে হুমকি: থানায় অভিযোগ দায়ের পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী

গ্রিনারকে মুক্ত করতে রাশিয়াকে যুক্তরাষ্ট্রের বন্দিবিনিময় প্রস্তাব

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৫৮৭০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ার কারাগারে থাকা ৯ বছরের সাজাপ্রাপ্ত মার্কিন বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনারকে মুক্ত করার জন্য বন্দিবিনিময়ের প্রস্তাব মেনে নিতে মস্কোর প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। দুবারের অলিম্পিক বিজয়ী গ্রিনার মাদকদ্রব্য রাখা ও মাদক চোরাচালানের অভিযোগে রুশ আদালতে সম্প্রতি দোষী সাব্যস্ত হয়েছেন। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি আজ শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তাবিষয়ক মুখপাত্র জন কিরবি বলেছেন, ব্রিটনি গ্রিনারকে মুক্ত করার ব্যাপারে যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে একটি ‘গুরুত্বপূর্ণ প্রস্তাব’ দেওয়া হয়েছে। বিবিসি বলেছে, এর বেশি বিস্তারিত কিছু জানাননি তিনি।

কয়েকটি মার্কিন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ওয়াশিংটন ভিক্টর বাউট নামের একজন রুশ অস্ত্র পাচারকারীর সঙ্গে বন্দীবিনিময়ের প্রস্তাব দিয়েছে। তিনি যুক্তরাষ্ট্রে ২৫ বছরের কারাদণ্ড ভোগ করছেন।

মার্কিন গণমাধ্যমগুলো জানিয়েছে, গ্রিনার ও সাবেক মার্কিন নৌ সেনা পল হুইলানের মুক্তির বিনিময়ে ওয়াশিংটন ভিক্টর বাউটকে রুশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করতে পারে।

মার্কিন, ব্রিটিশ, কানাডীয় ও আইরিশ পাসপোর্টধারী হুইলানকে রাশিয়া গুপ্তচরবৃত্তির অভিযোগে দোষী সাব্যস্ত করে ১৬ বছরের কারাদণ্ড দিয়েছে।

জন কিরবি সাংবাদিকদের বলেছেন, ‘দুজনকে অন্যায়ভাবে আটক করা হয়েছে। তাদের ছেড়ে দেওয়া উচিত। আমরা রাশিয়াকে বন্দিবিনিময়ের প্রস্তাব গ্রহণের অনুরোধ করেছি। সপ্তাহখানেক আগে আমরা যখন প্রস্তাবটি পেশ করেছিলাম, তখনই তাদের গ্রহণ করা উচিত ছিল।’

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..