মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে তাড়াইলে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন- হাসপাতালে বাড়ছে রোগী

জাতিসংঘের বিজ্ঞান বিষয়ক সামিটে যোগ দেবে বিএসএমএমইউ

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৬০০৬ বার পঠিত

৭৭তম জাতিসংঘ সাধারণ অধিবেশন চলাকালে জাতিসংঘের বিজ্ঞান বিষয়ক সামিটে যোগ দেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিশেষজ্ঞ প্যানেল। আগামী ২৭ সেপ্টেম্বর নির্ধারিত এই সামিটে বিএসএমএমইউ প্যানেলের নেতৃত্ব দেবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) বিকেলে বিএসএমএমইউ’র মিডিয়া বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ১৩ সেপ্টেম্বর থেকে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলমান এই বিজ্ঞান বিষয়ক সামিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সদস্যরা আগামী ২৭ সেপ্টেম্বর নির্ধারিত আলোচনা সভায় অংশগ্রহণ করবেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর ২টায় শুরু হয়ে আলোচনা সভাটি শেষ হবে বিকেল ৫টা ৩০ মিনিটে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ছাড়াও সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ সদস্য হিসেবে অংশ নেবেন ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সায়েদুর রহমান ও এনাটমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. লায়লা আনজুমান বানু।

প্রসঙ্গত, ‘বায়ো ব্যাংকিং ইন লো মিডল ইনকাম কান্ট্রিস: বাংলাদেশ- এ কেস স্টাডি ফর পাবলিক হেলথ ইমপারাটিভ’ শীর্ষক এই বৈজ্ঞানিক সেমিনারে আন্তর্জাতিক পরিমণ্ডলে সমাদৃত বিভিন্ন বিশেষজ্ঞ অংশগ্রহণ করবেন।

গত ১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে যোগদান শেষে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে বর্তমানে নিউইয়র্কে অবস্থান করছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..