সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৩:১২ অপরাহ্ন

জীবিত উদ্ধার হল ডুবে যাওয়া নৌকার তিন জেলে

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৪ বার পঠিত

বৈরী আবহাওয়ায় ডুবে যাওয়া নৌকার তিন জেলেকে সুন্দরবনের দুবলার চর সংলগ্ন এলাকা থেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

শনিবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, শুক্রবার ভোরে দুবলাচর হতে দক্ষিণে বৈরি অবহাওয়ার কারণে একাধিক নৌকা ডুবে যায়। এরপর কোস্ট গার্ড আউটপোস্ট দুবলা সার্চ অ্যান্ড রেসকিউ টিম নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে। পরবর্তীতে তিন জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত জেলেদের বিসিজি আউটপোস্ট দুবলায় নিয়ে আসা হয় এবং কোস্ট গার্ডের তত্ত্বাবধানে রেখে তাদের খাদ্যসেবা ও প্রাথমিক চিকিৎসা প্রদানসহ পরিবারের সঙ্গে যোগাযোগ করার ব্যবস্থা করা হয়।

উদ্ধারকৃত জেলেরা হলেন- বাগেরহাটের রামপাল উপজেলার কাশীপুর গ্রামের নাজমুলের ছেলে আবদুল্লাহ, শ্রীপালতোলা গ্রামের হাসেম আলীর ছেলে ইয়াকুব আলী এবং মোংলা উপজেলার আমরা তলা গ্রামের আব্দুল হাকিমের ছেলে রাজু শেখ।

এ ঘটনায় আরও মাছ ধরার নৌকা নিখোঁজ আছে কি না এ বিয়য়ে জানতে বোট মালিক সমিতিসহ স্থানীয় ফরেস্ট অফিসে যোগাযোগ করা হয়েছে। এছাড়া উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে কোস্ট গার্ড।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..