শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

দোহায় এলডিসি-৫ সম্মেলনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৮৮৬ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।

নিউইয়র্ক স্থানীয় সময় বুধবার হোটেল লোটে প্যালেসে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এক টুইট বার্তায় জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

টুইটে বলা হয়, সাক্ষাতে প্রধানমন্ত্রীকে আন্ডার সেক্রেটারি জেনারেল আগামী বছর দোহায় আসন্ন এলডিসি-৫ সম্মেলনে আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত নিয়ে টুইট করেন রাষ্ট্রদূত রাবাব ফাতিমাও। টুইটে ফাতিমা লিখেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ বিশেষ সম্মানের। স্বল্পোন্নত দেশ (এলডিসি), স্থলবেষ্টিত উন্নয়নশীল দেশ (এলএলডিসি) ও ক্ষুদ্র দ্বীপপুঞ্জের উন্নয়নশীল দেশের (এসআইডিএস) প্রতি অটল সমর্থনের জন্য তাকে ধন্যবাদ জানাই। ২০২৬ সালে বাংলাদেশ এলডিসি থেকে বের হয়ে যাওয়ার ক্ষেত্রে ইউএওএইচআরএলএলএস-এর সমর্থন অব্যাহত থাকবে।

চলতি বছরের জুন মাসে জাতিসংঘের বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমাকে সংস্থাটির আন্ডার সেক্রেটারি জেনারেল করা হয়। রাবাব ফাতিমা স্বল্পোন্নত দেশ (এলডিসি), স্থলবেষ্টিত উন্নয়নশীল দেশ (এলএলডিসি) ও ক্ষুদ্র দ্বীপপুঞ্জের উন্নয়নশীল দেশের (এসআইডিএস) জ্যেষ্ঠ প্রতিনিধি হিসেবে নিয়োগ পান।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..