রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

নতুন করে পশ্চিমবঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়ল

আন্তর্জাতিক ডেস্ক
  • আপলোডের সময় : রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২
  • ৫৪ বার পঠিত

করোনা সংক্রমণের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাওয়ার কারণে ভারতের পশ্চিমবঙ্গে বিধিনিষেধের মেয়াদ আরও ১৫ দিন বাড়ানো হয়েছে। নতুন এই মেয়াদে সরকারি অফিসে অর্ধেক কর্মী নিয়ে চললেও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধই থাকছে। বিধিনিষেধের মেয়াদ ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) এ–সংক্রান্ত নির্দেশ জারি করেছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে। নবান্নের পক্ষ থেকে ঘোষণা দেওয়া এই বিধিনিষেধের ক্ষেত্রে বাড়তি কিছু ছাড় দেওয়া হয়েছে। এবার বিয়ে ও মেলা আয়োজনের ক্ষেত্রে কিছু ছাড় দেওয়া হয়েছে। বলা হয়েছে, বিয়েবাড়ি বা বিয়ে সংক্রান্ত অনুষ্ঠানে একই সময়ে সর্বোচ্চ ২শ’ জন কিংবা অনুষ্ঠান স্থলের মোট আসন সংখ্যার অর্ধেকের মধ্যে যেটা কম, সেই সংখ্যক মানুষ উপস্থিত থাকতে পারবেন।

এছাড়া খোলা আকাশের নিচে মেলার আয়োজন করা যাবে। কিন্তু সেক্ষেত্রে কঠোর ভাবে করোনা সংক্রান্ত বিধিনিষেধ মেনে চলতে হবে। তবে স্কুল, কলেজ বন্ধই থাকছে। জিম, সুইমিং পুল, সেলুন সম্পূর্ণ বন্ধ থাকবে। অর্ধেক হাজিরা নিয়ে চলবে সরকারি অফিস। তবে আগের দেওয়া ছাড় বজায় রেখে ৫০ শতাংশ ক্রেতা নিয়ে সেলুন খোলা থাকবে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে রাত ১০টা পর্যন্ত লোকাল ট্রেন চলাচল করবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..