সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:২৮ অপরাহ্ন

নতুন বছরে সাংগঠনিক বিভিন্ন দিকে মনযোগী হবে আ. লীগ

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৬১ বার পঠিত

আওয়ামী লীগ জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়া নতুন বছরে ক্ষমতাসীন আওয়ামী লীগের সামনে বড় চ্যালেঞ্জ। দলের তৃণমূলের কোন্দল নিরসনে সরকারের জনপ্রিয়তা বাড়ানোর দিকে বেশি গুরুত্ব দেবে এ বছর।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করেন দেশের গণতান্ত্রিক পরিবেশের উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠা আওয়ামী লীগের সামনে বড় চ্যালেঞ্জ। নির্বাচন ব্যবস্থা নিয়ে মানুষের মধ্যে অনাস্থা তৈরি হয়েছে তার দূর করতে তাদের উদ্যোগী হতে হবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গণমাধ্যমকে বলেন বিদায়ী বছরে একাধিকবার কাজ শুরু করেও করোনার কারণে বন্ধ করতে হয়েছে। নতুন বছরে সাংগঠনিক কর্মকাণ্ড জোরালো করার ব্যাপারে আলাপ চলছে নতুন বছরের নব উদ্যমে সাংগঠনিক কর্মকাণ্ড শুরু হবে।

গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পরপর সম্মেলন করার কথা কেন্দ্রীয় নেতা বলেন। সেই হিসেবে এ বছর আওয়ামী লীগের ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন হওয়ার কথা। জাতীয় সম্মেলনের আগে মেয়াদোত্তীর্ণ জেলা মহানগর কমিটির সম্মেলন আয়োজন করতে হবে।

দলীয় সূত্রে জানা যায় গত দু’বছরে অল্পসংখ্যক উপজেলা কমিটির সম্মেলন হয়েছে।

আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন এ বছরে তৃণমূল থেকে সংগঠন গুরুত্বপূর্ণ কাজ হবে। জনপ্রিয়তা বাড়াতে আরো বেশি যত্নশীল নেতৃত্বকে সামনে আনতে হবে। তিনি বলেন এ বছরে আমাদের নির্বাচনের প্রস্তুতির কাজ ও করতে হবে নেতাকর্মীদের আরো বেশি গণমুখী হতে হবে।

রাজনৈতিক বিশ্লেষক বলেন সংসদ নির্বাচনের আগে জাতীয় ও আন্তর্জাতিক নানা চাপ সামাল দেওয়ার সরকারের জন্য বড় বড় চ্যালেঞ্জ। এবছর সরকার ও আওয়ামী লীগকে জনগণের মনোযোগী হতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও লেখক আবুল কাশেম ফজলুল হক বলেন অনেকদিন ধরে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে।ক্ষমতাসীনদের জন্য বড় চ্যালেঞ্জ হলো মানবাধিকার পরিস্থিতির উন্নয়ন ও আইনের শাসন প্রতিষ্ঠা করা। অর্থনৈতিক উন্নয়নের সঙ্গে সঙ্গে  ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..