সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

নিউইয়র্কের মেয়রের ট্র্যাঞ্জিশন টিমের অন্যতম দুই বাংলাদেশি

নিউইর্য়ক (যুক্তরাষ্ট্র) প্রতিনিধি
  • আপলোডের সময় : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ৭০ বার পঠিত

নিউইয়র্ক সিটি মেয়র (নির্বাচিত) এরিক এডামসের দায়িত্ব গ্রহণের টিমে দুই বাংলাদেশিকেও নেয়া হয়েছে। এরা হলেন ইমিগ্রেশন বিষয়ক কমিটিতে মোর্শেদ আলম এবং তথ্য-প্রযুক্তি কমিটিতে শাহরিয়ার রহমান। উভয়েই কুইন্সের বাসিন্দা।

চাঁদপুরের সন্তান মোর্শেদ আলম হচ্ছেন যুক্তরাষ্ট্রে মূলধারার রাজনীতিতে প্রবাসীদের পথিকৃত। দুই দশকেরও অধিক সময় যাবত ডেমক্র্যাটিক পার্টির সংগঠক হিসেবে কাজ করছেন। আওয়ামী ঘরানার মোর্শেদ আলমের এ দায়িত্ব পাবার সংবাদে কমিউনিটির অনেকেই সন্তোষ প্রকাশ করেছেন। তরুণ সমাজ-সংগঠক শাহরিয়ার আলমের ব্যাপক পরিচিত ঘটে করোনায় বন্দি অসহায় মানুষের মধ্যে ত্রাণ-সামগ্রী বিতরণের মধ্যদিয়ে।

উল্লেখ্য, ১ জানুয়ারি বিকেলে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে মেয়র হিসেবে শপথ নেবেন এরিক এডামস। বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটির ইতিহাসে তিনি হবেন দ্বিতীয় কৃষ্ণাঙ্গ মেয়র। ব্রুকলীনের বরো প্রেসিডেন্ট পদে থেকেই মেয়র পদে লড়েন সাবেক এই পুলিশ অফিসার।

এই দুই বাংলাদেশী-আমেরিকানসহ ৭০০ জনের সমন্বয়ে গঠন করা হয়েছে ট্র্যাঞ্জিশন টিম। শিক্ষা, অভিবাসন, অর্থনীতি, শ্রমিক উন্নয়ন, জনস্বাস্থ্য, জননিরাপত্তা, বিচার বিভাগের সংস্কার কল্পে সংশ্লিষ্ট সেক্টরে অভিজ্ঞতাসম্পন্নরাই ট্র্যাঞ্জিশন টিমে ঠাঁই পেয়েছেন। দায়িত্ব গ্রহণের পর এই টিমের মধ্যথেকেই সিটি প্রশাসনের বিভিন্ন দফতরের নেতৃত্ব পাবেন বিশেষভাবে অভিজ্ঞরা।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..