রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব : পরিকল্পনামন্ত্রী মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ড. মোমেনের বৈঠক যুদ্ধ বন্ধ করুন : জাতিসংঘে প্রধানমন্ত্রী সব সময় বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব : রাষ্ট্রদূত আল দুহাইলান নলছিটিতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা ভোলার ২৫০ শয্যা হাসপাতালের আধুনিক ভবন নির্মানের ৩ বছরেও চালু হয়নি পটুয়াখালীতে ইউপি সচিবের দুর্নীতির সংবাদ প্রকাশে স্থানীয় সরকার প্রকৌশলীর তদন্ত বেতাগীতে সরকারি গাছ কাটতে বাঁধা দেয়ায় এক যুবককে কুপিয়ে আহত ভোলায় দেশি হাঁসের কালো ডিম পাড়া নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি আপনজন ভাবনাঃ এস এম আক্তারুজ্জামান, ডিআইজি বরিশাল রেঞ্জ

পটুয়াখালীতে পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীদের পাঁচ দফা দাবিতে কর্মবিরতি

পটুয়াখালী প্রতিনিধি
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১২ বার পঠিত

জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশের ন্যায় পটুয়াখালীর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা আজ মঙ্গলবার দ্বিতীয় দিনের কর্মবিরতি পালন করছেন।

সংশ্লিষ্টরা জানান, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২-এর আলোকে পাঁচ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ বিগত ৯ থেকে ১০ বছর পর্যন্ত আলোচনাসভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সুশৃঙ্খলভাবে আন্দোলন করে আসছে।

দাবিগুলোর মধ্যে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদে পদোন্নতি/ চলতি দাযয়িত্ব/ নিযয়োগের মাধ্যমে পূরণ।

অন্যান্য উপজেলার ন্যায় মির্জাগঞ্জ উপজেলার পিআইও অফিসের কর্মকর্তা-কর্মচারীরা কর্মবিরতি পালন করে আসছে। এসময় উপস্থিত ছিলেন, পিআইও খোকন চন্দ্র দাস, উপ-সহঃ প্রকৌশলী মোঃ জাহিদুল হক, অফিস সহকারী সিকদার নোমান, কার্য সহকারী ঝুমুর রানী, কার্য সহকারী মোঃ জহিরুল ইসলাম।

মির্জাগঞ্জ উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস বলেন, সারা দেশের ন্যায় মির্জাগঞ্জেও সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সোমবার হতে বৃহস্পতিবার পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে। আমাদের দাবি নিয়ে কর্তৃপক্ষ মৌখিকভাবে একমত প্রকাশ করলেও দাবি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ না নেওয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ ও ঐক্যবদ্ধ আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়ে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..