বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা মুরাদনগরে সড়কে সোলার স্ট্রিট লাইট স্থাপন বরাবরই মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন সার্জেন্ট জাহাঙ্গীর পটুয়াখালীতে সাংবাদিককে হুমকি: থানায় অভিযোগ দায়ের পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এর শপথ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৬০৫৭ বার পঠিত

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দেশের ২৩ তম প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী নিয়োগ দিয়েছেন। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

আজ শুক্রবার ৩১ শে ডিসেম্বর বঙ্গভবনে প্রধান বিচারপতির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয় ,বাংলাদেশের সংবিধানে ৯৫(১) অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশের সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারক হাসান ফয়েজ সিদ্দিক বাংলাদেশের প্রধান বিচারপতি নিয়োগ দিয়েছেন। এনিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হয়।

 

হাসান ফয়েজ সিদ্দিক ১৯৮১ সালে একুশে আগস্ট জেলা আদালতে যোগ দেন। তিনি ১৯৮৩ সালে ৪ সেপ্টেম্বর হাইকোর্ট এবং ১৯৯৯ সালে ২৭ মেয়ে আপিল বিভাগের অন্তর্ভুক্ত হন। বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ছিলেন তিনি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..