রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব : পরিকল্পনামন্ত্রী মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ড. মোমেনের বৈঠক যুদ্ধ বন্ধ করুন : জাতিসংঘে প্রধানমন্ত্রী সব সময় বাংলাদেশের পাশে থাকবে সৌদি আরব : রাষ্ট্রদূত আল দুহাইলান নলছিটিতে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা ভোলার ২৫০ শয্যা হাসপাতালের আধুনিক ভবন নির্মানের ৩ বছরেও চালু হয়নি পটুয়াখালীতে ইউপি সচিবের দুর্নীতির সংবাদ প্রকাশে স্থানীয় সরকার প্রকৌশলীর তদন্ত বেতাগীতে সরকারি গাছ কাটতে বাঁধা দেয়ায় এক যুবককে কুপিয়ে আহত ভোলায় দেশি হাঁসের কালো ডিম পাড়া নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি আপনজন ভাবনাঃ এস এম আক্তারুজ্জামান, ডিআইজি বরিশাল রেঞ্জ

বরগুনায় আহতদের খোঁজ নিতে বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান

বরগুনা প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ২৬ বার পঠিত
বরিশাল রেঞ্জ ডিআইজি এস.এম আক্তারুজ্জামান।

বরগুনা প্রতিনিধি:

অতিরিক্ত পুলিশ সুপার মহরম হোসেনের এমপির সাথে অশালীন ব্যবহার এবং ছাএলীগ কর্মীদের মারধরের ঘটনায় বরিশাল রেঞ্জর ডিআইজি এস.এম আক্তারুজ্জামান তদন্তের অগ্রগতি ও আহত ব্যক্তিদের খোঁজ খবর নিয়েছেন।

১৫ আগস্টের ঘটনায় বুধবার (১৭ আগস্ট) বিকাল চারটায় শেষে বরগুনা সার্কিট হাউজ মিলনায়তনে সাংবাদিকদের সাথে কথা বলেন।

এ সময় তিনি মন্তব্য করেছেন “বরগুনায় ১৫ আগস্ট যে ঘটনাটি ঘটেছে সেটা একজন সাধারণ বুদ্ধি বিবেচনা সম্পন্ন মানুষের কাছেও মনে হবে এটা অপ্রত্যাশিত। সুস্থভাবে বলতে গেলে ঘটনাটি বাড়াবাড়ি হয়েছে ভুল হয়েছে। এটা আমার কাছে মনে হয়েছে। বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

ডিআইজি এসএম আক্তারুজ্জামান জানান, এবিষয়ে বরিশাল রেঞ্জ ডিআইজির কার্যালয় থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে সব বিষয় পরিষ্কার হবে। সরকারের প্রক্রিয়া অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। স্থানীয় এমপি মহোদয়সহ আওয়ামী লীগ নেতৃবৃন্দকে অনুরোধ করেছি তারা তদন্ত শেষ হওয়ার আগ পর্যন্ত আর কোন পদক্ষেপ তারা নিবেন না”।

এসময় তিনি বলেন, ঘটনাটি ঘটার সাথে সাথে আমি মাননীয় মন্ত্রী মহোদয়ের সাথে কথা বলেছি। আইজিপি স্যারের সাথে কথা বলেছি। তারা ব্যাথিত হয়েছে। আমরা যেহেতু একটি সরকারি সংস্থা। আমরা আমাদের নিয়মের ভিতর দিয়ে যাচ্ছি। অর্থাৎ আগামীকালকের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। তদন্ত শেষে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন বরগুনা-০১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-০২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শওকত হাচানুর রহমান রিমন, বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ জাহাঙ্গীর মল্লিক, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির, জেলা যুবলীগের সভাপতি রেজাউল করিম অ্যাটমসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্ধ ও গনমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, ১৫ আগস্ট সোমবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ স¤পাদকের নেতৃত্বে তার সমার্থক নেতাকর্মীরা ফুল দিয়ে ফেরার পথে জেলা শিল্পকলা একাডেমির সামনে আসলে জেলা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদবঞ্চিত বর্তমান কমিটির সহ-সভাপতি সবুজ মোল্লা, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য রিসাদ হাসান প্রিন্স, তানিম রহমান ও সাইফুল ইসলাম সমর্থিত পক্ষের সাথে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে ইটপাটকেল ছোড়াছুড়ি শুরু হয়।

এ সময় ইটের আঘাতে পুলিশের ব্যবহারকৃত একটি গাড়ির সামনের গ্লাস ভেঙে যায়। শিল্পকলা একাডেমীর মধ্যে শোক দিবসের আলোচনা সভা চলছিলো। পরে পুলিশ সদস্যরা সেখানে উপস্থিত সবাইকে অবরুদ্ধ করে ফেলেন। এসময় সংসদ সদস্য বেড়িয়ে আসলে তার কাছে বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলী গাড়ী ভাঙার কারণ জানতে চান।

তাৎক্ষণিক সাংসদ নিজে দোষীকে আইনের হাতে তুলে দেওয়ার পাশাপাশি ক্ষতিপূরণের আশ্বাস দিলেও পুলিশ সদস্যরা ভিতরে অবস্থিত ছাত্রলীগ কর্মীদের উপর লাঠিচার্জ করেন।

এ সময় বরিশাল রেঞ্জর ডিআইজি এস.এম আক্তারুজ্জামান বলেন, বরগুনার এ ঘটনায় আমরাও মর্মাহত ও দু:খিত। সঠিক ও সুষ্ঠু আইনি প্রক্রিয়ায় তদন্ত কাজ এগিয়ে চলছে। আগামী ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন পেশ করা হবে।

এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সাংবাদিকদের বলেন, ‘ছাত্রলীগের সঙ্গে পুলিশ যে আচরণ করেছে তা আইন ও নীতিবহির্ভূত। তবে ঘটনার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ বিভাগ ও সরকার বিষয়টিকে গুরুত্বসহকারে নিয়ে জড়িত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে। এতে আমিসহ জেলার আওয়ামী লীগ নেতাকর্মীরা সন্তুষ্ট।’

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার মহরম হোসেনকে বরিশাল রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নিযুক্ত করার পর ওই দিনই আরেক আদেশের মাধ্যমে তাঁকে চট্রগ্রাম রেঞ্জে বদলি করা হয় এবং বরগুনা থেকে ইতোমধ্যে ৫ পুলিশ সদস্যকে সরানো হয়েছে ও অপেক্ষার তালিকায় রয়েছে আরও ৭ জন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..