শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৫:৫৯ অপরাহ্ন

বেতাগীতে চলাচলের রাস্তায় কাঁটার বেড়া দেওয়ায় অবরুদ্ধ এক পরিবার

সাইদুল ইসলাম মন্টু (বিশেষ প্রতিবেদক)
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ১১২ বার পঠিত

জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গত এক বছর ধরে একটি পরিবারকে অবরোধ করে রাখার অভিযোগ উঠেছে। বাড়িতে চলাচলের রাস্তায় দেওয়া হয়েছে কাঁটাজাতীয় গাছের ডাল ও বাঁশের বেড়া। ঘটনাটি বরগুনার বেতাগী উপজেলার বিবিচিনি ইউনিয়নের ফুলতলা গ্রামে।

অবরুদ্ধ পরিবারের গৃহকর্তা মো: ফোরকান বেপারী অভিযোগ করেন, গত ১৪ বছর ধরে ওই বাড়িতে আমি পরিবারের ৮ সদস্য নিয়ে বসবাস করছি। কিন্ত অত্যন্ত দু:খের বিষয় দীর্ঘদিন যাবত আমার চাচাতো ভাই রুহুল আমিন বেপারীর সাথে আমার জমিজমা সংক্রান্ত বিরোধ চলছে। এ নিয়ে কয়েকদফা এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে গ্রাম্য সালিশী মীসাংশা করা হয়। কিন্তু সালিশ মীমাংশার পরেও আমার চাচাতো ভাই জোর পূর্বক আমার বাড়ির প্রবেশ পথের জমির দাবি করে এক বছর ধরে কাঁটাজাতীয় গাছের ডাল ও বাঁশের বেড়া দিয়ে পথ অবরুদ্ধ করে দেয়। ফলে রাস্তায় বের হওয়ার কোন উপায় না থাকায় পরিবারের লোকজন নিয়ে একবছর ধরে চরম ভোগান্তির শিকার হয়ে আসছি।

বিবিচিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো. নওয়াব হোসেন নয়ন জানান,’ গড়িয়াবুনিয়া বাজারের মুক্তিযোদ্ধা অফিসে তাদের বিরোধপূর্ন বিষয়গুলো নিয়ে একাধিকবার সালিশগন বসে মীমাংশা করে দেওয়া হয়েছে। এ নিয়ে এখনও বিরোধ থাকার কথা নয়। মানুষের যাতায়াতের পথ বন্ধ করে দেওয়া আদৌ সমীচিন নয়। ‘

অভিযুক্ত মো: রুহুল আমিন বেপারী জানান,’সালিশ মীমাংশায় জমির সঠিক সমাধান করা হয়নি। আমার চাচাতো ভাই যে জমি দিয়ে তার বাড়ির পথ বানাতে চায় সে জমি আমার।‘

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন,’ এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..