বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২, ০৫:১৯ অপরাহ্ন

মির্জাগঞ্জে ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজ চেয়ারম্যান নির্বাচিত

আসাদুজ্জামান সজীব:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ২৮ বার পঠিত

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ৩ নং আমড়াগাছিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এটিএম মোস্তাফিজুর রহমান (মোটর সাইকেল প্রতীক) ২ হাজর ৯ শত ২২ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী বুধবার (০২-১১-২২ইং) উৎসব মূখর পরিবেশে ৩ নং আমড়াগাছিয়া ইউনিয়নের মোট ১১ টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়, সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলে এ নির্বাচনি কার্যক্রম।

মোট ছয় জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এর মধ্যে নব-নির্বাচিত চেয়ারম্যান এ.টি.এম মোস্তাফিজুর রহমান (মোটরসাইকেল প্রতীক) ১৮৬ ভোটের ব্যবধানে ২ হাজার ৯ শত ২২ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বদ্বী প্রার্থী সেলিনা রশিদ শিরিন (স্বতন্ত্র-চশমা প্রতীক) পেয়েছেন ২ হাজার ৭ শত ৩৬ ভোট, মো: মিজানুর রহমান (হাত পাখা প্রতীক) পেয়েছেন ২ হাজার ২ শত ৬০ ভোট, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী শাহেদুল ইসলাম সোহেল পেয়েছেন ১ হাজার ৮ শত ৬৪ ভোট, মিজানুর রহমান (ঘোড়া প্রতীক) পেয়েছেন ৪ শত ৪৩ ভোট এবং আমিনুল ইসলাম সোহাগ পেয়েছেন ১ শত ৭৯ ভোট।

আমড়াগাছিয়া ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যানে এটিএম মোস্তাফিজুর রহমান।

এ উপ-নির্বাচনে অত্র ইউনিয়নের ১৯ হাজার ৯ শত ৭৩ জন ভোটারের মধ্যে ১০ হাজার ৪ শত ৪ জন নারী-পুরুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সকাল ৮টা থেকে ১১ টি ভোট কেন্দ্রে ৬৩ টি ইভিএম বুথের মাধ্যমে ভোট গ্রহন শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহন চলে বিকাল ৪-টা পর্যন্ত।

একাধিক ভোটারের সাথে কথা বললে তারা বলেন আমরা অনেক আতঙ্ককিত ছিলাম যে, ভোট সুষ্ঠু হয় কিনা কিন্তু এতো সুন্দর ভোট হয়েছে যে কোথাও কোন ঝামেলা বা সমস্যা হয় নাই তাই আমার অনেক খুশি তাই জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনকে আমরা ধন্যবাদ জানাই আমাদেরকে এতো সুন্দর একটি নির্বাচন উপহার দেয়ার জন্য।

নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) র‌্যাব ও পুলিশের সমন্বয়ে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয় এবং ৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়াও নির্বাচনী এলাকায় বহিরাগতদের অনুপ্রবেশ ঠেকাতে আমড়াগাছিয়া পুলের হাট বাজার,মহিষকাটা বাজার ও সুবিদখালী সরকারী কলেজ সংলগ্ন মহাসড়কের প্রবেশদ্বারে নিরাপত্তা চৌকি  (চেকপোষ্ট) বসানো হয়। এদিকে প্রথমবারের মতো ইভিএমে ভোট প্রদান করে সন্তোষ প্রকাশ করেন ভোট দিতে আসা ভোটাররা।

সূত্রমতে জানা গেছে, গত ১১ সেপ্টেম্বর মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুলতান আহম্মেদের মৃত্যুর পর ওই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য থাকায় গত ২৫ সেপ্টেম্বর অত্র ইউনিয়ন পরিষদের শুধুমাত্র চেয়ারম্যান পদের জন্য উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন বাংলাদেশ নির্বাচন কমিশন। গত ১৭ অক্টোবর প্রতীক বরাদ্দ ও ২ নভেম্বর ভোট গ্রহনের তারিখ প্রকাশ করে নির্বাচন কমিশন তারই ধারাবাহিকতায় আজ শতভাগ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের মাধ্যমে এই ইউপি উপ-নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন হলো।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর..