শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সফরে বাংলাদেশে আসছেন সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ৫৯১৫ বার পঠিত

আগামী ২৭ শে জানুয়ারি দু’দিনের সফরে বাংলাদেশে আসছেন সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী নিকোলা সেলাকোভিত। পররাষ্ট্রমন্ত্রী ডঃ একেএম আবদুল মোমেনের বিশেষ আমন্ত্রণে তিনি ঢাকায় আসছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

ইরাকের সফরে ঢাকা ও বেলগ্রেডের মধ্যে কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি এবং দু’দেশের মধ্যে ফরেন অফিস কনসালটেশন বিষয়ে দুটি সমঝোতা স্মারক বা এমনওইউ স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন এর সার্ভিস অফিসার হিসেবে বাংলাদেশে আসবেন সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী। তার সফরের দুই দেশের মধ্যে ভিসা অব্যাহতি ও সম্পর্ক বাড়ানোর ক্ষেত্রে নিয়মিত বৈঠক নিয়ে ২ এমওইউ সই হতে পারে।

গত বছরের অক্টোবরে মাঝামাঝিতে সার্বিয়ার সফর করেন পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন। সেই সফরে ডক্টর মমিন দেশটির প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুসিকের  সঙ্গে সাক্ষাত্ করেছিলেন। এছাড়া সার্বিয়ান পররাষ্ট্র ও কর্মসংস্থান এবং বাণিজ্য, পর্যটন ও টেলিযোগাযোগমন্ত্রী সঙ্গে পৃথক বৈঠক করেছিলেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..