শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কানাডার ব্যানফ জাতীয় উদ্যান

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
  • ৬৬৭৫ বার পঠিত
ফাইল ছবি

প্রতিটি দেশেই জাতীয় উদ্যান রয়েছে। আর তাই তো কানাডার জাতীয় উদ্যান হচ্ছে ‘ব্যানফ জাতীয় উদ্যান’। কানাডায় ঘুরতে গেলে দেখে আসতে পারেন উদ্যানটি।

দেশটির রকি পর্বতমালার কোলে অবস্থিত ব্যানফ জাতীয় উদ্যান। কানাডার আলবার্টা নামক স্থানে অবস্থিত উদ্যানটি প্রতিষ্ঠিত হয় ১৮৮৫ সালে।

ছয় হাজার বর্গ কিলোমিটারেরও বেশি জায়গাজুড়ে থাকা উদ্যানে রয়েছে হ্রদ, পাহাড় ও হিমবাহ। উদ্যানটির উত্তরে লুইস হ্রদ থেকে জ্যাসপার জাতীয় উদ্যান পর্যন্ত রয়েছে বরফের বিশাল মাঠ। পশ্চিমে রয়েছে বন আর ইয়োহো জাতীয় উদ্যান। দক্ষিণে রয়েছে কোটেনি জাতীয় পার্ক।

 

সবচেয়ে বিখ্যাত হলো জাতীয় উদ্যানের ঠিক মাঝখানে থাকা বো নদীর তীরে অবস্থিত ব্যানফ গ্রাম। গ্রামটি দেখতে অনেক সুন্দর এবং মনোরম।

 

প্রতি বছর প্রায় ৫০ লাখ পর্যটক এখানে ঘুরতে আসেন। উদ্যানের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় ১০-২০ ডলারের বিনিময়ে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..