মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন
শিরোনামঃ
নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে তাড়াইলে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন- হাসপাতালে বাড়ছে রোগী

বিশ্বের শীর্ষ বিজ্ঞানীর তালিকায় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য কাজী আজিজুল মাওলা

সিলেট প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
  • ৬০৩৯ বার পঠিত

বিশ্বের শীর্ষস্থানীয় বিজ্ঞানীর তালিকায় আবারও স্থান পেয়েছেন সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির উপাচার্য এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ‍্যাপক ড. কাজী আজিজুল মাওলা। বৈজ্ঞানিক কর্মক্ষমতা এবং স্বতন্ত্র বিজ্ঞানীদের বৈজ্ঞানিক উৎপাদনশীলতার উপর ভিত্তি করে এডি সায়েন্টিফিক ইনডেক্স (Alfer-Doger Scientific Index) কর্তৃক প্রকাশিত বিজ্ঞানীদের জন‍্য ২০২৩ সালের AD সূচকে পরপর তৃতীয় বছর বিশ্বের শীর্ষস্থানীয় বিজ্ঞানীদের মধ‍্যে স্হান পেয়েছেন তিনি। তিনি বুয়েট এবং বাংলাদেশ উভয় ক্ষেত্রেই শীর্ষে রয়েছেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. কাজী আজিজুল মওলাকে বিজ্ঞান ও প্রযুক্তিতে অবদানের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক ৪র্থ তিন বছর মেয়াদের জন্য বঙ্গবন্ধু নভো থিয়েটারের গভর্নিং বডির সদস্যপদ দেওয়া হয়েছে। এই মর্যাদাপূর্ণ পদটি প্রতি তিন বছরের মেয়াদে তিনজন বিজ্ঞানীকে দেওয়া হয়। এছাড়াও, প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে ‘সেরা গবেষণা ও প্রকাশনায়’ ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ’ IAB Award-2021 প্রদান করে।

এ বিষয়ে ড. কাজী আজিজুল মাওলা বলেন, যেকোনো অর্জনই আনন্দের এবং এ ধরনের অর্জন তাঁকে যেমন সমৃদ্ধ করেছে, তেমনি এটি লিডিং ইউনিভার্সিটির শিক্ষকদেরকে গবেষণায় উৎসাহী করে তুলবে।

আন্তর্জাতিক এ স্বীকৃতি পাওয়ায় প্রফেসর ড. কাজী আজিজুল মাওলাকে অভিনন্দন জানিয়েছেন লিডিং ইউনিভার্সিটির শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..