শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

বেতাগীতে মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা অফিসার ইনচার্জ শাহ আলমের

বরগুনা (বেতাগী) প্রতিনিধি
  • আপলোডের সময় : শনিবার, ২২ জানুয়ারী, ২০২২
  • ৬১০০ বার পঠিত

বরগুনা জেলার বেতাগী থানার অফিসার ইনচার্জ-শাহ আলম মাদক ও বাল্য বিবাহের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন, বিডি পিপলস নিউজ ডটকমের সাথে একান্ত সাক্ষাৎকারে তিনি এ ঘোষণা দেন।

অফিসার ইনচার্জ-শাহ আলম বলেন আইনশৃঙ্খলা রক্ষার উন্নয়নে ও যুব সমাজকে ধ্বংশের হাত থেকে রক্ষার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বররাষ্ট্র মন্ত্রী ও আইজিপি মহোদয়ের ঘোষনা অনুযায়ী বেতাগী উপজেলায় কোন ধরনের মাদকদ্রব্য যেমন-গাঁজা,মদ,ইয়াবা,ফেনসিডিলসহ কোন প্রকার মাদক সেবন ও বিক্রি করা যাবে না, জুয়া, চুরি, ডাকাতি, ছিনতাই,নারী নির্যাতন ও ইভটিজিংসহ সবধরনের অপরাধ নির্মূলে কঠোর অবস্থান নিয়ে বেতাগী থানা পুলিশ সর্বদা সজাগ রয়েছে।

তাছাড়া যে কোন ধরনের অন্যায় ও অবিচার হলে তাও কঠোর হস্তে দমন করবে বেতাগী থানা পুলিশ। বেতাগী উপজেলা থেকে মাদক নির্মূল ও মাদককে শিকড় থেকে উপড়ে ফেলার জন্য জিরো টলারেন্স নীতিতে থাকার জন্য ইতিমধ্যে আমার সহকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। বেতাগী উপজেলার গ্রাম পর্যায় পর্য্ন্ত মাদক ও জুয়ার স্পট গুলো সনাক্তকরণের লক্ষ্যে তালিকা করার কাজ চলমান রয়েছে আমরা সে তালিকা অনুযায়ী মাদকের মূল উৎস খুজে বের করে সে যে দলের বা যতো শক্তিশালীই হোক না কেন তাদেরকে আইনের আওতায় এনে কঠোর ব্যবস্থা গ্রহন করবো এবং আমি নিজে এটা তদারকি করবো।

আমি যোগদানের পরে ইতিমধ্যে বেশ কয়েকটি মাদক মামলা করা হয়েছে, বেতাগী উপজেলার কেউ মাদক ব্যবসার সাথে ও সেবনের সাথে জড়িত থাকলে তাদেরকে আমি আত্মসমর্পণের আহ্ববান জানাচ্ছি কেউ আত্মসমর্পণ করলে তাকে আমি সামাজিকভাবে সহযোগীতার আশ্বাস দিচ্ছি।

অফিসার ইনচার্জ-শাহ আলম আরো বলেন তবে আমাদের একার পক্ষে মাদকসহ অন্যান্য অপরাধ নির্মূল করা কষ্টকর এক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সচেতন নাগরিকরা যদি নির্ভরযোগ্য তথ্য দিয়ে সহযোগীতা করেন তাহলে মাদককে বেতাগী থেকে শিকড় থেকে উপরে ফেলা সহজ হবে তাই আমি সকলকে নির্ভরযোগ্য তথ্য দিয়ে মাদকমুক্ত বেতাগী গড়তে ও সবধরনের অপরাধ নির্মূলে বেতাগী থানা পুলিশকে সহযোগীতার অনুরোধ জানাচ্ছি।

তিনি এ সময় বাল্য বিবাহ বিষয় বলেন বর্তমান সরকার বাল্য বিবাহ রোধে কঠোর অবস্থানে রয়েছে।
এটি একটি সামাজিক ব্যাধি কোন অবস্থায় বাল্য বিবাহ বিষয়ে আপোষ নয়, তিনি বাল্য বিবাহ রোধে জনপ্রতিনিধিদের সাহায্য কামনা করেন এবং এ বিষয় অভিভাবকদের সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন। তিনি আরো বলেন আপনারা সাংবাদিকবৃন্দ সহ বাল্য বিবাহের কোন সংবাদ পেলে পুলিশ কে জানানোর অনুরোধ জানাচ্ছি, বাল্য বিবাহ বন্ধ করতে পুলিশ প্রশাসনসহ  দরকার হলে আমি নিজে গিয়ে বন্ধ করবো। এ বিষয়ে কোন আপোষ করা হবে না।
বরিশাল-উজিরপুরের সন্তান অফিসার ইনচার্জ শাহ আলম গত ২৭ শে মার্চ-২০২০ ইং তারিখে অফিসার ইনচার্জ হিসেবে পদায়িত হয়ে আমতলী থানায় প্রথম অফিসার ইনচার্জ (ওসি) এর দায়িত্ব পালন করেন এবং গত ৫-ই নভেম্বর ২০২১ ইং তারিখে বদলী হয়ে বেতাগী থানার দায়িত্ব গ্রহন করেন। ব্যক্তি জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..