বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী কারিগরি বোর্ডের চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ স্থগিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরকালে ৫টি দলিল স্বাক্ষর ও বহুমুখী সহযোগিতার সম্ভাবনা : পররাষ্ট্রমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত: প্রধানমন্ত্রী কাতারের আমীরকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয় ঢাকা বিমানবন্দরে

বেতাগীতে সরকারি চাল বস্তা পরিবর্তন করে খোলা বাজারে বিক্রি চেষ্টা: মোবাইল কোর্টে জব্দ ৩ টন চাল

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৬০৩৫ বার পঠিত
বরগুনার বেতাগীতে বেশ কিছুদিন ধরে সরকারি চাল অন্যান্য বিভিন্ন কোম্পানির বস্তায় প্যাকেটজাত করে বিক্রি করছিলো একটি চক্র। যার নেপথ্যে প্রধান হিসেবে কাজ করতেন বলে জানা গেছে তিনি হলেন বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত সাব-সার্জেন্ট ও বেতাগী খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মনির হোসেন লাভলু। এমন সংবাদের পর বিভিন্নভাবে প্রমান জোগাতে অনুসন্ধান চলমান থাকে।
তারই ধারাবাহিকতায় রবিবার বিকাল ৪ টায় গোপন সংবাদ আসে বেতাগী খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মনির হোসেন লাভলুর পৌরশহরের নিজ বাসার একটি বদ্ধ ঘরের মধ্যে বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের বস্তায় প্যাকেটজাত হচ্ছে সরকারি চাল। বিভিন্ন গণমাধ্যমের ক্যামেরায় ধারণ করা হয় সেই অভিনব প্রতারণার ভিডিও।পরে বিষয়টি বরগুনা জেলা প্রশাসক সহ বেতাগী উপজেলা প্রশাসনের নজরে আনলে শুরু হয় ভ্রাম্যমাণ অভিযান।
বিকাল ৫টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা আকস্মিক সেখানে গিয়ে ২ ঘন্টা অভিযান চালিয়ে সরকারি চালের বস্তা থেকে ব্র্যান্ডিং বস্তায় চাল প্যাকেটজাত করার প্রক্রিয়ার সত্যতা পান। এ সময়ে ওই ডিলার লাভলুর মজুদকরা ৩ টনের অধিক (৩ হাজার ২৭৫ কেজি) চাল যা ৮৯টি বস্তাভর্তি ছিলো তা জব্দ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুহৃদ সালেহীন।
তবে ওই ব্যবসায়ী লাভলুর দাবী তিনি স্থানীয় বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দের কাছ থেকে টিআর,কাবিখার চাল ক্রয় করেছেন। তবে প্রশাসনের তথ্যানুযায়ী ওই চাল ওএমএস কর্মসূচির।
ভ্রাম্যমাণ অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সুহৃদ সালেহীন বলেন, জব্দকরা চাল সরকারি এতে সন্দেহ নেই। সরকারি চাল মজুদকারীদের কোন ছাড় দেয়া হবে না। এ ঘটনায় রেগুলার মামলা প্রক্রিয়াধীন ও তদন্ত কমিটি গঠন করা হয়েছে । প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থাগ্রহন করা হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..