শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক ডিএসইসি’র সাধারণ সম্পাদক বাংলাদেশের আলো’র জাওহার ইকবাল খান ডিএসইসি’র সাংগঠনিক সম্পাদক দৈনিক উত্তরদক্ষিণে’র শহীদ রানা

হস্তান্তরের জন্য প্রস্তুত আরও ৩৭৩ টি ঘর: জেলা প্রশাসকের প্রেস ব্রিফিং

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৫৮১৭ বার পঠিত
আগামী ৯ আগস্ট  পটুয়াখালীতে ৩৭৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে নতুন দুর্যোগ সহনশীল ঘর হস্তান্তরসহ আরও দুইটি উপজেলা ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এনিয়ে জেলায় মোট ৭টি উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা হয়েছে।
সোমবার (৭ আগস্ট) দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রশাসনের সংবাদ সম্মেলনে এতথ্য জানান  জেলা প্রশাসক নূর কুতুবুল আলম।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-০২এর আওতায় ৪র্থ ধাপে বাউফল উপজেলায় ২১৭টি,গলচিপা উপজেলায় ২৭টি এবং কলাপাড়া উপজেলায় ৩৭৩টি ঘর উদ্বোধন করা হবে। সঙ্গে সঙ্গে জেলার কলাপাড়া ও গলাচিপা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হবে বলেও জানান তিনি।
এর আগেও পটুয়াখালী সদর, দুমকি, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।
জেলা প্রশাসক বলেন, এসব উপজেলার কোথাও কোন ভূমিহীন বা গৃহহীন পরিবারের তথ্য পাওয়া গেলে দ্রুত সংশ্লিষ্টদের জানানোর অনুরোধ জানান তিনি।
জেলায় এপর্যন্ত মুজিব বর্ষ উপলক্ষে পটুয়াখালী জেলায় চার ধাপে মোট ৭৪৬২ টি পরিবারের দুর্যোগ সহনশীল ঘর নির্মান ও হস্তান্তর করা হয়েছে।
সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ ওবায়দুর রহমান, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..