শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
মুরাদনগরে জোরপূর্বক রাস্তা দখলের পায়তারা মুরাদনগরে ১১কেজি গাঁজাসহ দুই নারী আটক বেতাগীতে বিএনপি’র আনন্দ মিছিলে হামলার অভিযোগে মামলা বেতাগীতে ভোক্তা অধিকারের অভিযানে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা পটুয়াখালী হোমিওপ্যাথিক কলেজের ডা. ফিরোজ আহমেদের বিরুদ্ধে অভিনব কৌশলে অধ্যক্ষের চেয়ার দখলের অভিযোগ প্রবাসীর থেকে ১০ লক্ষ টাকা ও দামি গাড়ি নিয়ে কেয়ারটেকার পলাতক, মামলায় ধীরগতি বেতাগীতে চতুর্থ শ্রেনীর ছাত্রীর আত্মহত্যা নির্বাচনের সময় কর্মকর্তাদের জবাবদিহি নিশ্চিত করা চাই : ড. সাখাওয়াত দুর্গাপূজা উপলক্ষে প্রধান উপদেষ্টার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন কালো টাকায় সাবেক যুগ্মসচিব নিশীথ কুমার সরকারের সম্পদের পাহাড়!

আবার মালয়েশিয়ার শ্রমবাজার উমুক্ত

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ৫৯০৩ বার পঠিত

মালয়েশিয়ায় যেতে ইচ্ছুক শ্রমিকদের জন্য সুখবর পাওয়া গেছে। আবার খুলতে যাচ্ছে মালয়েশিয়ার শ্রমবাজার।

দেশটির মন্ত্রিসভায় সব পেশার শ্রমিক নেওয়ার অনুমোদন দেওয়া হয়েছে। বাংলাদেশ ছাড়াও আরও কয়েকটি দেশের ওপর আরোপ করা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দেশটি।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান বলেন, সমঝোতা স্মারক স্বাক্ষরের পরপরই বাংলাদেশি কর্মী নেওয়া শুরু হবে। এই শ্রমিকদের জন্য বাগান, কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি ও খনন, নির্মাণ এবং গৃহপরিচারকসহ বিভিন্ন খাত উন্মুক্ত থাকবে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়মানুসারে মালয়েশিয়ায় যেতে ইচ্ছুকদের সে দেশে কোয়ারেন্টিনে থাকতে হতে পারে। এর আগে, গত শনিবার এক বিবৃতিতে ফেডারেশন অব মালয়েশিয়ান ম্যানুফ্যাকচারারস (এফএমএম) জানায়, শিল্পখাতে আগামী বছর নাগাদ তাদের ছয় লাখের বেশি শ্রমিক প্রয়োজন। রপ্তানিভিত্তিক কোম্পানিগুলোতে বেশিরভাগ শ্রমিক নেয়া হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..