রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

প্রধানমন্ত্রীর ২২ ডিসেম্বর মালদ্বীপ সফর

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ৫৯৪৮ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনদিনের রাষ্ট্রীয় সফরে আগামী ২২ শে ডিসেম্বর মালদ্বীপ যাচ্ছেন। সফরে দেশটির সঙ্গে কয়েকটি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

এ বছরের মার্চে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ ঢাকা সফর করেন। এরপরে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে সাইডলাইনে দুই নেতার বৈঠক হয়।

গত মাসের শেষে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল মালদ্বীপ সফর করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে চলতি মাসের ২২ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত মালদ্বীপ সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্রী  বলেন প্রধানমন্ত্রী মালদ্বীপ সফরে যাবেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মালদ্বীপের প্রেসিডেন্ট ঢাকা সফর করেছেন। কয়দিন আগে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করেন।

তিনি আরো বলেন প্রধানমন্ত্রীর সফরে কিছু চুক্তির হবে। দুই দেশে কর্মকর্তা এগুলো নিয়ে কাজ করছেন চুক্তি হলে জানতে পারবেন। প্রধানমন্ত্রীর সফর এ সম্পর্কে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আশা করা হচ্ছে ‌।

 

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..