মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এর শপথ সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৬০৫৯ বার পঠিত

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ দেশের ২৩ তম প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী নিয়োগ দিয়েছেন। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

আজ শুক্রবার ৩১ শে ডিসেম্বর বঙ্গভবনে প্রধান বিচারপতির শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয় ,বাংলাদেশের সংবিধানে ৯৫(১) অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশের সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারক হাসান ফয়েজ সিদ্দিক বাংলাদেশের প্রধান বিচারপতি নিয়োগ দিয়েছেন। এনিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হয়।

 

হাসান ফয়েজ সিদ্দিক ১৯৮১ সালে একুশে আগস্ট জেলা আদালতে যোগ দেন। তিনি ১৯৮৩ সালে ৪ সেপ্টেম্বর হাইকোর্ট এবং ১৯৯৯ সালে ২৭ মেয়ে আপিল বিভাগের অন্তর্ভুক্ত হন। বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ছিলেন তিনি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..