সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

করাচিতে অসি বোলিংয়ে নাজেহাল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক:
  • আপলোডের সময় : সোমবার, ১৪ মার্চ, ২০২২
  • ৬০৫২ বার পঠিত
পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার করাচি টেস্টে দুই রকম চিত্র দেখছে ক্রিকেট ভক্তরা।

ক্রীড়া ডেস্ক:

পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার করাচি টেস্টে দুই রকম চিত্র দেখছে ক্রিকেট ভক্তরা। টেস্টের প্রথম দিন থেকে ব্যাটের সঙ্গে বলের অসম প্রতিযোগিতা ছিল। লম্বা সময় ব্যাটিং করে পাহাড়সম সংগ্রহ তুলে নেয় অস্ট্রেলিয়া। এমন ব্যাটিংয়ের ফলে ম্যাচের দুই দিন যেতে না যেতেই ড্রয়ের আভাস দিচ্ছিল করাচি টেস্ট।

কিন্তু তৃতীয় আসতেই এই করাচিতে দেখা গেল ভিন্ন রূপ। অস্ট্রেলিয়ার ব্যাটাররা রীতিমতো যে উইকেটে রানের জোয়ারে ভাসছিল। সেই উইকেটেই মুখ থুবড়ে পড়ল পাকিস্তানের ইনিংস। ফলে আজ সোমবার টেস্টের তৃতীয় দিন জমে উঠল করাচি টেস্ট।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অসিদের বোলিং তোপে মাত্র ১৪৮ রানেই থেমে গেল পাকিস্তান। মিচেল স্টার্ক-মিচেল সোয়েপসনদের বোলিংয়ের সামনে রীতিমতো স্বাগতিকদের অবস্থা নাজেহাল।

উইকেটে টিকতেই কষ্ট হয়েছিল পাকিস্তানের ব্যাটারদের। সর্বোচ্চ ১৫৪ মিনিট টিকতে পেরেছেন বাবর আজম। এই সময়ে সর্বোচ্চ রানটাও এসেছে তাঁর ব্যাট থেকেই। পাকিস্তানের অধিনায়ক করেন ৭৯ বলে খেলেন ৩৬ রানের ইনিংস। বাকিদের মধ্যে দুজন কেবল ২০ রান করে করতে পেরেছেন। আর সবাই মেতেছিলেন আসা-যাওয়ার মিছিলে।

মিচেল স্টার্ক ২৯ রান দিয়ে নিয়েছেন তিনটি উইকেট। সোয়েপসন ৩২ রান খরচায় পেয়েছেন দুটি উইকেট। সমান একটি করে পেয়েছেন প্যাট কামিন্স, নাথান লায়ন ও ক্যামরুন।

অথচ এর আগে এই উইকেটে ব্যাট করেই প্রথম ইনিংসে ৫৫৬ রানের বিশাল সংগ্রহ পেয়েছে অস্ট্রেলিয়া। এই উইকেটেই ৫৫৬ মিনিট ব্যাট করেছেন উসমান খাজা। ৩৬৯ বলে ১৬০ রানের চমৎকার ইনিংস উপহার দিয়েছেন তিনি। তিনি ছাড়া বাকিরাও রান পেয়েছেন বেশ।

প্রথম দিনেই ব্যাট হাতে দারুণ ইনিংসের আভাস দেন খাজা। সেই ধারা দ্বিতীয় দিনেও অব্যাহত রাখেন তিনি। ১৬০ রানে শেষ হয় তাঁর ম্যারাথন ইনিংস। দ্বিতীয় দিনের শেষ দিকে নাইট ওয়াচ ম্যান হিসাবে নেমে ন্যাথন লায়ন ৩৮ রান করে দিয়ে যান।

কাল দিনের শেষ ভাগে অ্যালেক্স ক্যারি ও মিচেল স্টার্ক মিলেও ক্লান্ত পাকিস্তান বোলিং লাইন আপের বিরুদ্ধে দাপটের সঙ্গে ব্যাট করেন। ক্যারি অবশ্য তাঁর শতরানের থেকে মাত্র সাত রান আগে, ৯৩ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন। ২৮ রান বরেন মিচেল স্টার্ক। অসিদের ইনিংসে একমাত্র মার্নাস ল্যাবুশেন শূন্য রানে আউট হওয়া ছাড়া, সবাই ভালো শুরু পান। আজ তৃতীয় দিনে এসেই ৫৫৬ রানে ইনিংস ঘোষণ করে অস্ট্রেলিয়া।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..