সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

এনআইডি নিয়ে ইসি যা বলছে সেটি তাদের নিজস্ব বক্তব্য : স্বরাষ্ট্রমন্ত্রী

 অনলাইন ডেস্ক:
  • আপলোডের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৫৮৬২ বার পঠিত

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়ে নির্বাচন কমিশন (ইসি) থেকে যে বক্তব্য আসছে সেটি তাদের নিজস্ব বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (২২ অক্টোবর) রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশনে বিসিএস উইমেন নেটওয়ার্কের এজিএমে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে এনআইডি সেবা দেওয়ার ক্ষেত্রে নির্বাচন কমিশন বলছে এতে ভোগান্তি বাড়বে। এ বিষয়ে মন্ত্রণালয় কী মনে করছে- জানতে চাইলে তিনি বলেন, এটা নির্বাচন কমিশনের বক্তব্য। সরকার মনে করে, শিশুটি যখন জন্মগ্রহণ করে তখন থেকেই সে এনআইডি প্রাপ্য। যে নম্বরটি তাকে দেওয়া হবে মৃত্যু পর্যন্ত ওই নম্বরটি তার থাকবে।

মানুষ প্রাপ্ত বয়স্ক হলে তখন ভোটার তালিকা তৈরি করার জন্য শুধুমাত্র নির্বাচন কমিশনকে দায়িত্ব দেওয়া হয়েছে। নির্বাচন কমিশন যা বলছে, সেটি তাদের নিজস্ব বক্তব্য। সরকার মনে করে এনআইডিটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে থাকা উচিত, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সম্প্রতি বেশ কয়েকজন পুলিশকে অবসরে পাঠানো হয়েছে। কথা রটেছে আরও বেশ কিছু পুলিশ সদস্য ওই তালিকায় রয়েছেন। মূলত বিষয়টি কী-জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, এটা আপনারা আগেও খেয়াল করেছেন। যারা মনে করছেন পুলিশ বাহিনীতে আর থাকবেন না বা তাদের বিরুদ্ধে কোনো এলিগেশন (অভিযোগ) থাকতে পারে, এমন পুলিশ সদস্যরা বাহিনী থেকে চলে যান।

এছাড়াও পুলিশ সদর দপ্তর থেকে নিয়মিত এমন তালিকা প্রকাশ হয়ে থাকে। যাদের ২৫ বছর বাহিনীতে সার্ভিস সম্পন্ন হয়েছে বা সদর দপ্তর মনে করে তাদের আর প্রয়োজন নেই, তাদের অবসরে পাঠানো হয়, জানান তিনি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..