রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

ঢাকায় মেট্রোরেলের যাত্রায় ইইউর অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২
  • ৫৮২৫ বার পঠিত

ঢাকায় আনুষ্ঠানিকভাবে মেট্রোরেলের যাত্রা শুরু করায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদল।

বুধবার (২৮ ডিসেম্বর) এক বার্তায় ইইউর বাংলাদেশ মিশন এ অভিনন্দন জানায়।

অভিনন্দন বার্তায় বলা হয়, ঢাকায় মেট্রোরেলের যাত্রা শুরু করায় ইইউর প্রতিনিধিদল বাংলাদেশকে অভিনন্দন জানাচ্ছে। মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানের পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে উত্তরা থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ছয় নম্বর লাইনে প্রথম যাত্রায় আরোহণের জন্য অতিথিদের আমন্ত্রণ জানানো হয়।

বার্তায় আরও বলা হয়, মেট্রোরেল একটি অত্যাধুনিক ব্যবস্থা, যা ঢাকা শহরকে একটি নতুন দৃশ্যপট এনে দেবে।

বুধবার দুপুর ২টায় দিয়াবাড়ি স্টেশন থেকে মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে উত্তরা থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভ্রমণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্য ও আমন্ত্রিত অতিথিরা। মাত্র ১০ মিনিট ১০ সেকেন্ডে আগারগাঁও স্টেশনে পৌঁছায় মেট্রোরেল।

এর আগে, দুপুর ১টা ৪০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী দিয়াবাড়ি স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন। তার আগে সরকারপ্রধান মেট্রোরেলের টিকিট কেনেন। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। তিনিও টিকিট কেটে মেট্রোরেলে যাত্রা করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..