রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
হত্যা মামলায় শাজাহান খান ৭ দিনের রিমান্ডে তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতে হবে : পিটিআইকে প্রধান উপদেষ্টা ছাগলের সাথে এ কেমন শত্রুতা ? ৭দফা দাবিতে তাড়াইলে ইসলামী আন্দোলনের গণ সমাবেশ অনুষ্ঠিত ‘ভূমিহীন’ থেকে ১৫ বছরেই কয়েক হাজার কোটি টাকার মালিক শাহরিয়ার আলম আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াড বাংলাদেশের স্বর্ণপদক জয়ে অভিনন্দন তথ্য উপদেষ্টার বিএসএফের গুলিতে কিশোরী স্বর্ণা দাসের মৃত্যুতে ভারতকে আহমদ শফী আশরাফী’র নিন্দা বামনায় সাংবাদিকদের সাথে ” আলোকিত সমাজ”র নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত সেন্টমার্টিন যেতে রেজিস্ট্রেশনের কোনো সিদ্ধান্ত হয়নি : মন্ত্রণালয় ঘুষ ও চাঁদাবাজি বন্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের আহ্বান স্বরাষ্ট্র উপদেষ্টার

তুরস্কের পাশে দাঁড়াতে বেতনের অর্থ দিচ্ছেন তাইওয়ানের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮৪৯ বার পঠিত

ভূমিকম্পে লণ্ডভণ্ড তুরস্কের পাছে দাঁড়িয়েছে বহু দেশ। মানবিক সাহায্যের পাশাপাশি উদ্ধারকারী দলও পাঠিয়েছে অনেকে। তবে এবার ব্যক্তিগতভাবে পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন তাইওয়ানের প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট। বেতনের অর্থ দিয়ে তারা তুরস্কের পাশে দাঁড়ানোর কথা বলেছেন।

তাইওয়ানের প্রেসিডেন্ট ভবন এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট সাই-ইয়াং ওয়েন এবং ভাইস প্রেসিডেন্ট উইলিয়াম লাই তাদের মাসিক বেতনের অর্থ দিয়ে তুরস্কের পাশে দাঁড়াতে চান। এরইমধ্যে তুরস্কের জন্য অন্যান্য সাহায্য পাঠানো হয়েছে।

আগামী বছর তাইওয়ানে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নিতে প্রত্যাশী সাই এবং লাই তুরস্ক দ্রুত পুনর্গঠন হোক এমন প্রত্যাশা করেছেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

তুরস্ক ও সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। সরকারি তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুর পর্যন্ত তুরস্কে ১২ হাজার ৩৯১ জন এবং সিরিয়ায় ২ হাজার ৯৯২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে সব মিলিয়ে এখন মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৩ জনে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..