আরিফুর রহমান সুজন: , আপলোডের সময় : বুধবার, ৩১ মে, ২০২৩ , আজকের সময় : সোমবার, ৬ মে, ২০২৪

তামাক নিয়ন্ত্রণ আইনের নিশ্চিত করণে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

বরগুনার বেতাগীতে তামাকের কর বৃদ্ধি, ই-সিগারেট নিষিদ্ধ করণ, তামাক চাষ নিয়ন্ত্রণ ও তামাক নয়,খাদ্য ফলানো এবং তামাক নিয়ন্ত্রণ আইনের যথাযথ নিশ্চিত করণের দাবিতে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করা হয়েছে।
বুধবার (৩১ মে) দুপুরে ১২ টায় বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীনের মাধ্যমে তার কার্যালয় বরগুনা জেলা প্রশাসক মো: হাবিবুর রহমানের নিকট স্মারকলিপি দেওয়া হয়।
এ সময় ইকোনোমিক ভিলেজ ডেভেলপমেন্ট- ইভডা সভাপতি সাইদুল ইসলাম মন্টু, তরুণ কল্যাণ যুব পরিষদের সভাপতি অলি আহমেদ, ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম রব শুক্কুর, নওয়াব হোসেন নয়ন. উপজেলা যুব রেডক্রিসেন্টের ক্রীড়া ও সাংস্কৃতিক বিভাগের বিভাগীয় প্রধান মো: আরিফ সুজন ও বেতাগী পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটের সহ দল নেতা মাহামুদ হাসান অমিক উপস্থিত ছিলেন।
এতে ২০৪০ সালের মধ্যে দেশকে তামাকমুক্ত করতে ধূমপান,তামাক,জর্দা,গুল,এ জাতীয় সকল তামাকজাত দ্রব্য ব্যাবহাররোধে তামাক নিয়ন্ত্রণ সংক্রান্ত সকলনীতি সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখে ও আশে-পাশে ধূমপান ও তামাকজাত দ্রব্য ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করণ, স্থানীয় পর্যায়ে পাবলিকপ্লেসে প্রকাশ্যে ধূমপান বন্ধ করে অধূমপায়ীদের সুরক্ষা নিশ্চিত করণ, তামাক কোম্পানীর অবৈধ বিজ্ঞাপন বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনার দাবি জানানো হয়েছে।
স্মারকলিপি হাতে পেয়ে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন বলেন, তামাকের বহুমাত্রিক ক্ষতি বিবেচনায় নিয়ে তামাক চাষ কমাতে পারলে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের পথ ত্বরান্বিত হবে।