রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

অন্য ধর্মকে সম্মান যে করে সে-ই ধার্মিক- রাগেবুল আহসান রিপু এমপি

এনামুল হক রাঙ্গা (বগুড়া) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৫৮০১ বার পঠিত
যে অপরের ধর্মকে সম্মান করে সে-ই আসল ধার্মিক। ধার্মিক হতে হলে আপনাকে অসাম্প্রদায়িক হতে হবে।  মানুষকে মানুষ ভাবতে হবে, মানুষ হিসেবে সম্মান করতে হবে, এটাই বঙ্গবন্ধুর শিক্ষা। বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে আজীবন লড়াই করেছেন।
১৯৪৭ এ ধর্মের ভিত্তিতে দেশ ভাগ হলে তিনি তা মানতে পারেননি। যার জন্য তিনি দীর্ঘ লড়াই সংগ্রাম করে মহান স্বাধীনতা যুদ্ধে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধে সব জাতি লড়াইয়ের ময়দানে থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। এদেশের মাটিতে যেমন মুসলমানের রক্ত লেগে আছে তেমনি সব জাতি গোষ্ঠির রক্তও মিশে আছে।
কোন এক জাতির লড়াইয়ে এদেশ স্বাধীন হয়নি। যাদের ধর্ম সম্পর্কে জ্ঞান নেই তারাই বলে আমার ধর্ম বড় অন্যেরটা ছোট। কোন ধর্মকে ছোট করে দেখা, কটাক্য  করার অধিকার কারো নাই,কোন ধর্ম পুস্তকেই সে কথা বলা নেই। সব ধর্মের প্রতি শ্রদ্ধা রাখাটাই ধার্মিক ব্যক্তির কাজ। সমাজে ভালো মানুষ হওয়া কঠিন, তার চেয়েও বড় কঠিন অসাম্প্রদায়িক মানুষ হওয়া।
বগুড়া শহরের সেউজগাড়ি ইসকন মন্দিরের আয়োজনে বগুড়া সদর ৬ আসনের নব নির্বাচিত  সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু সংবর্ধণা অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।
গত ১৬ জুন শুক্রবার রাত ৯ টায় বগুড়ার সেউজগাড়ি আনন্দ আশ্রমে ইসকন মন্দিরের আয়োজনে রাগেবুল আহসান রিপু এমপিকে  সংবধর্ণা প্রদান করা হয়। গৌতম দত্তের সঞ্চালনায় সংবর্ধণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাগর কুমার রায়,পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য দিলীপ কুমার দেব,ইসকন মন্দির  বগুড়ার অধ্যক্ষ খরাজিতা কৃষ্ণদাস ব্রক্ষ্মচারী, সংসদ সদস্যের সহধর্মীনি জোবায়দা আহসান জবা, অমৃত লাল সাহা,বগুড়ার আনন্দ আশ্রমের সাধারণ সম্পাদক প্রদীপ পাল,উজ্জল সরকার প্রমুখ।গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে নব নির্বাচিত এমপি রাগেবুল আহসান রিপু দুটি মন্দিরের উন্নয়নে ৬ লাখ টাকা অনুদানের ঘোষনা দেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..