বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
শিবালয়ে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ কর্মী গ্রুপ মানিকগঞ্জ জেলার উদ্যোগে ঐতিহাসিক আজিমুশ্বান ইসলামী জলছা আগামী শুক্রবার এবার ঘোড়ায় আগমন দেবীর, হরিরামপুরে ৬৮ মন্ডপে চলছে প্রস্তুতি পাঠ্যসূচি নিয়ে কারো কথায় বিভ্রান্ত হবেন না : শিক্ষামন্ত্রী বিএনপির হাঁকডাক খালি কলসি বেশি বাজার মতো : তথ্যমন্ত্রী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল বিশ্ব জলাতঙ্ক দিবস আগামীকাল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির অবাধ তথ্য প্রবাহের অপব্যবহার করে কেউ যেন সমাজে অস্থিরতা সৃষ্টি করতে না পারে : তথ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সামাজিক যোগাযোগে উন্নয়ন সংক্রান্ত সহস্রাধিক ভিডিও আপলোড জেলা শ্রেষ্ঠ নারী প্রধান শিক্ষক নলছিটির আইরিন চৌধুরী পুরুষ বিভাগে নাজমুল হাসান

অন্য ধর্মকে সম্মান যে করে সে-ই ধার্মিক- রাগেবুল আহসান রিপু এমপি

এনামুল হক রাঙ্গা (বগুড়া) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৫৭৭৬ বার পঠিত
যে অপরের ধর্মকে সম্মান করে সে-ই আসল ধার্মিক। ধার্মিক হতে হলে আপনাকে অসাম্প্রদায়িক হতে হবে।  মানুষকে মানুষ ভাবতে হবে, মানুষ হিসেবে সম্মান করতে হবে, এটাই বঙ্গবন্ধুর শিক্ষা। বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ বির্নিমানে আজীবন লড়াই করেছেন।
১৯৪৭ এ ধর্মের ভিত্তিতে দেশ ভাগ হলে তিনি তা মানতে পারেননি। যার জন্য তিনি দীর্ঘ লড়াই সংগ্রাম করে মহান স্বাধীনতা যুদ্ধে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধে সব জাতি লড়াইয়ের ময়দানে থেকে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। এদেশের মাটিতে যেমন মুসলমানের রক্ত লেগে আছে তেমনি সব জাতি গোষ্ঠির রক্তও মিশে আছে।
কোন এক জাতির লড়াইয়ে এদেশ স্বাধীন হয়নি। যাদের ধর্ম সম্পর্কে জ্ঞান নেই তারাই বলে আমার ধর্ম বড় অন্যেরটা ছোট। কোন ধর্মকে ছোট করে দেখা, কটাক্য  করার অধিকার কারো নাই,কোন ধর্ম পুস্তকেই সে কথা বলা নেই। সব ধর্মের প্রতি শ্রদ্ধা রাখাটাই ধার্মিক ব্যক্তির কাজ। সমাজে ভালো মানুষ হওয়া কঠিন, তার চেয়েও বড় কঠিন অসাম্প্রদায়িক মানুষ হওয়া।
বগুড়া শহরের সেউজগাড়ি ইসকন মন্দিরের আয়োজনে বগুড়া সদর ৬ আসনের নব নির্বাচিত  সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু সংবর্ধণা অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।
গত ১৬ জুন শুক্রবার রাত ৯ টায় বগুড়ার সেউজগাড়ি আনন্দ আশ্রমে ইসকন মন্দিরের আয়োজনে রাগেবুল আহসান রিপু এমপিকে  সংবধর্ণা প্রদান করা হয়। গৌতম দত্তের সঞ্চালনায় সংবর্ধণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাগর কুমার রায়,পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য দিলীপ কুমার দেব,ইসকন মন্দির  বগুড়ার অধ্যক্ষ খরাজিতা কৃষ্ণদাস ব্রক্ষ্মচারী, সংসদ সদস্যের সহধর্মীনি জোবায়দা আহসান জবা, অমৃত লাল সাহা,বগুড়ার আনন্দ আশ্রমের সাধারণ সম্পাদক প্রদীপ পাল,উজ্জল সরকার প্রমুখ।গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে নব নির্বাচিত এমপি রাগেবুল আহসান রিপু দুটি মন্দিরের উন্নয়নে ৬ লাখ টাকা অনুদানের ঘোষনা দেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..