বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

বেতাগীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো আইসিটি অলিম্পিয়াড ২০২৩

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ৫৮৫৭ বার পঠিত

বরগুনার বেতাগীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো আইসিটি অলিম্পিয়াড ২০২৩। বেতাগী সাইন্স ক্লাব ও গ্রিন পিস সোসাইটির আয়োজনে এবং ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) ও বিশ্ব সাহিত্য কেন্দ্র ভ্রাম্যমান লাইব্রেরী বরগুনা ইউনিটের সহযোগিতায় ২ ক্যাটাগরীতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ষষ্ঠ থেকে অষ্টম(লেভেল-১) ও নবম থেকে দশম(লেভেল-২)।

বুধবার (১২ই জুন) কদভানু মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে আইসিটি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। বেতাগী সাইন্স ক্লাবের সভাপতি রাফি খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কদভানু মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এর প্রধান শিক্ষক শামীমা নাসরীন।

ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) ও গ্রিন পিস সোসাইটি সভাপতি খাইরুল ইসলাম মুন্না সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কদভানু মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এসিস্ট্যান্ট হেডমাস্টার মোঃ সাইফুল ইসলাম, সহকারী শিক্ষক নাজমুল হাসান প্রমুখ।

ন্যাশনাল চিল্ড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ) বেতাগী উপজেলার সহ সভাপতি ইমরান হোসেন এর পরিচালনায় আইসিটি অলিম্পিয়াড প্রথম ক্যাটাগিরিতে বিজয়ীরা হলেন অষ্টম শ্রেণীর জিদনি ইসলাম, সপ্তম শ্রেণীর আদ্রিতা হালদার মম, অষ্টম শ্রেণির স্বর্না রায় ও দ্বিতীয় ক্যাটাগরিতে বিজয়ীরা হলেন দশম শ্রেণীর মোসাঃ মারিয়া, নবম শ্রেণীর মোসাঃ মরিয়ম, দশম শ্রেণীর আমিনা আক্তার।

এসময় কদভানু মেমোরিয়াল বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ এর প্রধান শিক্ষক শামীমা নাসরীন বলেন, আইসিটি অলিম্পিয়াড বেতাগীতে এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে। আয়োজকদের আমি ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানাই। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের এ ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ সৃজনশীল চিন্তাভাবনা ও মেধা বিকাশের সহযোগিতা করে।

অনুষ্ঠান শেষে অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..