রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত পটুয়াখালী সদর উপজেলা পরিষদেের সকল বিজয়ীরা নতুন মুখ

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে মৌলভীবাজারে ‘বেইজলাইন গবেষণা ও অবহিতকরণ’ সেমিনার অনুষ্ঠিত

মৌলভীবাজার প্রতিনিধি
  • আপলোডের সময় : বুধবার, ৮ ডিসেম্বর, ২০২১
  • ৬০৪৮ বার পঠিত

মৌলভীবাজারে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের ‘বেইজলাইন গবেষণা ও জনধারণা জরিপ এর প্রাপ্ত তথ্য অবহিতকরণ এবং নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকালে বেঙ্গল কনভেনশন হলে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) মো. আব্দুল হক।

বন্ধু সোশাল ওয়েলফেয়ার সোসাইটির(বন্ধু) পরিচালক উম্মে ফারহানা জেরিফ কান্তার সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা মহিলা বিষয়ক কাযালয়ের উপ পরিচালক শাহেদা আক্তার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মো. আলাউদ্দিন, সমাজসেবার উপ পরিচালক রাশেদুজ্জান চৌধুরী প্রমুখ।

বক্তব্য রাখেন ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় প্রতিনিধি মো: সাইফুর রহমান চৌধুরী, নাগরিক উদ্যোগের মোহন রবিদাশ এবং প্রজেক্টরের মাধ্যমে বন্ধু’র কার্যক্রম উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী মো: মুজিব উল্যাহ।

অনুষ্ঠানে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন, জেলা শিশু কল্যান সংস্থার সভাপতি ও অবসরপ্রাপ্ত সিলেট এম এ জি ওসমানি হাসপাতালের সহকারি অধ্যাপক্ষ (শিশু) ডা: জিলুল হক, কবি ও সাংবাদিক আহমদ সিরাজ, মৌমাছির সম্পাদক শেখ সিরাজুল ইসলাম, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান ও হিজরাদের গুরুমাতা রত্ন হিজড়া প্রমুখ।

অনুষ্ঠানে হিজড়া, দলিত, শব্দকর, নৃতাত্ত্বিক জনগোষ্ঠীসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

উদ্যাক্তারা জানান, ব্লাস্ট, নাগরিক উদ্যাগ, ওয়ভে ফাউন্ডেশন এবং বন্ধু সোশাল ওয়েলফেয়ার সোসাইটির(বন্ধু) ইউরোপিয়ান এর আর্থিক সহযোগীতায় এবং ক্রিশ্চিয়ান এইডের কারিগরী সহযোগীতায় আগামী চার বছর এই এলাকায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের কাজ করে যাবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..