সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
আর্থিক খাতে সংস্কার অব্যাহত থাকবে : সালেহউদ্দিন এডিবি’র কাছ থেকে বাংলাদেশ সহায়তা হিসেবে ৯০ কোটি ডলার পাবে পীরগঞ্জে শহীদ আবু সাঈদের বীরত্বগাঁথা আলোকচিত্র প্রদর্শন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে দিশেহারা পরিবার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা বাংলাদেশের কাঠামোগত সংস্কারে সহায়তা করতে আগ্রহী এডিবি প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যা হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামে মামলা জুলাই গণহত্যায় ৮৭৫ জনের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল

দুর্নীতির মামলায় কাঠালিয়া হিসাব রক্ষণ অফিসের সুপার ও তার স্ত্রীর কারাদণ্ড

সফিকুল ইসলাম শাওন, কাঠালিয়া প্রতিনিধি:
  • আপলোডের সময় : শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪
  • ৫৭৬৩ বার পঠিত

সফিকুল ইসলাম শাওন, কাঠালিয়া প্রতিনিধি:

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেওয়ার দায়ে ঝালকাঠির কাঠালিয়া উপজেলা হিসাব রক্ষণ অফিসের এসএএস সুপার মাহফুজুর রহমান (মজনু) ও তার স্ত্রী শাহনাজ পারভীনকে কারাদণ্ড দিয়েছেন আদালত।
মঙ্গলবার ( ২৭ আগস্ট) বরিশাল বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদি আল মাসুদ রায় দেন। বুধবার (২৮ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী আবুল বাশার।
রায়ে শাহনাজ পারভীনকে দুই ধারায় মোট ৫ বছর কারাদণ্ড ও ৪১ লাখ চার হাজার ৮৪৭ টাকা জরিমানা, অনাদায়ে ৯ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মাহফুজুর রহমানকে তিন বছর কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়।
দণ্ডিত পারভীন ও তার স্বামী ঝালকাঠির কাঠালিয়া উপজেলার পশ্চিম আউরা গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় স্বামী-স্ত্রী আদালতে উপস্থিত ছিলেন। তাদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
আদালতের বেঞ্চ সহকারী আবুল বাশার বলেন, ২০১৭ সালের ২৭ জুলাই দুর্নীতি দমন কমিশনে (দুদক) দেওয়া সম্পদ বিবরণীতে শাহনাজ ১২ লাখ ৬৪৯ টাকার তথ্য গোপন করেন। তখন ৩৪ লাখ ২৩ হাজার ৮০০ টাকার মিথ্যা তথ্যও দেন তিনি। তদন্তে ৫০ লাখ ৬২ হাজার ৬৪৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের প্রমাণ মেলে।
তিনি আরও বলেন, এ ঘটনায় ২০১৮ সালের ৬ আগস্ট দুদকের বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল হাসেম কাজী বাদী হয়ে শাহনাজকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে স্ত্রীকে সহায়তার অভিযোগে মাহফুজুরসহ শাহনাজের বিরুদ্ধে ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।
উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা তাপস কুমার দেবনাথ জানান, বিভিন্ন পত্রিকায় তার বিষয়টি দেখেছি। তার মোবাইলটিও বন্ধ রয়েছে। আমি যতটুকু জানি ওনার স্ত্রীর নামে মামলা হয়েছিল পরে তদন্তে ওনার নামও আসছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..