নিজস্ব প্রতিবেদক: , আপলোডের সময় : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪ , আজকের সময় : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

ঢাকাস্থ মির্জাগঞ্জ জার্নালিস্টস ফোরামের সভাপতি এটিএন নিউজের আমিনুল, সাধারণ সম্পাদক কান্ট্রি টুডে’র সজীব

পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ঢাকায় বসবাসরত ও ঢাকাতে বিভিন্ন মিডিয়াতে কর্মরত সাংবাদিকদের নিয়ে ‘ঢাকাস্থ মির্জাগঞ্জ জার্নালিস্টস ফোরাম’ (এমজেএফ) নামে এক নতুন সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশ করেছে। ঢাকাস্থ মির্জাগঞ্জ উপজেলার সকল সাংবাদিকবৃন্দদের নিয়ে পেশাগত দায়িত্ব, তথ্য ও নিজেদের ভাব বিনিময়ের মাধ্যমে সাংবাদিকতায় দক্ষতা, বস্তুনিষ্ঠতা, সততা এবং সাংবাদিকদের মধ্যে ঐক্যবদ্ধতা ও সকল সদস্যের পেশাদারি, সামাজিক, ব্যক্তিগত ,পারিবারিক ও অর্থনৈতিকসহ যে কোন বিপদে-আপদে পাশে থেকে সমস্যার সমাধান প্রকল্পে ও অবহেলিত মির্জাগঞ্জের সমস্যা ও সম্ভাবনা নিয়ে স্থানীয় ও জাতীয় পর্যায়ে কাজ করার প্রয়াস নিয়ে নতুন এ সাংবাদিক সংগঠন আত্মপ্রকাশ করেছে।

সে উপলক্ষে আজ (শনিবার) ঢাকার তোপখানা রোডে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতা ও একাধিক সাংবাদিক সংগঠনের প্রতিষ্ঠাতা মো: জাকির হোসেনের সভাপতিত্বে এক শুভসূচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে সংগঠনের সকল সদস্যের মাতামতের ভিত্তিতে সংগঠনের কার্যক্রম পরিচালনা করার জন্য দুই সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ ও নয় সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী পরিষদ গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদই প্রাথমিকভাবে নির্বাচন কমিশনের দায়িত্বপালন করেন এবং সংগঠনের কার্য নির্বাহী পরিষদ ঘোষনা করেন।

সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন এটিএন নিউজের সি: রিপোর্টার মো: আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয় ইংরেজি দৈনিক ‘দ্য কান্ট্রি টুডে’র সাব-এডিটর ও বিডি পিপলস নিউজের প্রধান সম্পাদক মো: আসাদুজ্জামান (সজীব)।

এ ছাড়াও সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মির্জাগঞ্জ বার্তার প্রধান সম্পাদক মাহমুদুল হাসান, যুগ্ন সাধারণ সম্পাদক আমাদের অর্থনীতির স্টাফ রিপোর্টার সুশান্ত শাহা, অর্থ সম্পাদক মুক্ত খবরের সি. রিপোর্টার রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক আমাদের দিন পত্রিকার কামরুল হাসান শিশির, দপ্তর সম্পাদক মুক্ত খবরের স্টাফ রিপোর্টার মাসুদ রানা জুমুর নির্বাচিত হয়েছেন। নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা মেইলের সি. রিপোর্টার মো: বোরহান উদ্দীন ও এএনবির সম্পাদক মো: আবুল বাশার আকন।

উপদেষ্টা নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতা ও একাধিক সাংবাদিক সংগঠনের প্রতিষ্ঠাতা মো: জাকির হোসেন ও দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার যুগ্ন বার্তা সম্পাদক ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিল এর বর্তমান সাধারণ সম্পাক জওহার ইকবাল খান।

এ ছাড়াও উক্ত শুভ সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমাদের অর্থনীতির সিনিয়র সাংবাদিক এ.আর.বাদল, বাংলাদেশের আলো পত্রিকার সি. স্টাফ রিপোর্টার আব্দুর রাজ্জাক, ভারতীয় পত্রিকা দৈনিক স্যন্দন এর বাংলাদেশ প্রতিনিধি মো: জাকির হোসেন ও প্রথম আলোর সাংবাদিক খন্দকার আতিক।