মো: জিয়াউর রহমান (নিজস্ব প্রতিনিধি): , আপলোডের সময় : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ , আজকের সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

মির্জাগঞ্জে মোবাইল কোর্টে ২ ব্যবসায়ীকে জরিমানা

পটুয়াখালীর মির্জাগঞ্জের উপজেলা নির্বাহী  কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মোহাম্মদ তরিকুল ইসলাম এর নেতৃত্বে  মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

২৮- ০৯-২০২৪ ইং  শনিবার বিকেলে মির্জাগঞ্জ উপজেলার মহিষকাটা  বাজারে মোবাইল কোর্ট পরিচালনা  করা হয়। এ সময় বিভিন্ন অনিয়মের কারণে দুই ব্যবসায়ীকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

মির্জাগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তরিকুল ইসলাম বলেন ভোক্তাদের অধিকার সম্পর্কে সচেতন করা, পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা, পণ্যের মান নিশ্চিত করা এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে মির্জাগঞ্জ উপজেলার মহিষকাটা বাজারে মোবাইল  কোর্ট  পরিচালনা করা হয়।

মোবাইল কোর্টের মাধ্যমে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,  ২০০৯ এর অধীনে ২ টি মামলায় অর্থদণ্ড আরোপ করা হয়। এসময়  ক্রেতা ও বিক্রেতাদের ভোক্তা অধিকার সংরক্ষণ  আইন, ২০০৯ এর বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করা হয়।

সকল দোকানে প্রযোজ্য ক্ষেত্রে মূল্য তালিকা প্রদর্শন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

তিনি আরো বলেন,  ভোক্তাদের অধিকার রক্ষায় মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে মির্জাগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উপস্থিত ছিলেন। মির্জাগঞ্জ  থানা পুলিশের একটি চৌকস টিম অভিযানে সহায়তা প্রদান করেন।