শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
মহা অষ্টমী স্নানে পানিতে ডুবে ১২ বছরের ছেলের মৃত্যু সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন বাংলাদেশ-ভিয়েতনাম অর্থনৈতিক সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ ঈদযাত্রা নির্বিঘ্ন-সড়ক দুর্ঘটনারোধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ নিরাপত্তা আইনের অপপ্রয়োগ বন্ধ করুন : নতুনধারা মামলার পর আটক শামসুজ্জামান : স্বরাষ্ট্রমন্ত্রী আমরা চাই বাংলাদেশ থেকে সব ধরনের অনিয়ম দূর হোক: প্রধানমন্ত্রী নূরে আলম সিদ্দিকীর মৃত্যুতে নতুনধারার শোক ভোলার ইলিশা ঘাটে যানজট, ট্রাকেই পচা তরমুজ ফেলে পালালেন ব্যবসায়ীরা সৌদিতে সড়ক দুর্ঘটনায় মৃত্যু তিন জনের বাড়ি কুমিল্লায়: নিহতদের বাড়িতে শোকের ছায়া!

করোনা ভাইরাসে রাশিয়ায় মৃত্যু ছয় লাখের বেশী : রয়টার্স

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ৫৮৭০ বার পঠিত

করোনাভাইরাসে রাশিয়ায় মৃত্যু ছয় লাখ ছাড়িয়েছে বলে দেশটির দুটি সরকারি সংস্থার তথ্যের উপর ভিত্তি করে করা বার্তা সংস্থা রয়টার্সের এক হিসাবে উঠে এসেছে।

তাদের হিসাবে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু দেখা দেশগুলোর তালিকায় রাশিয়ার অবস্থান এখন তিন নম্বরে। সবার উপরে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত আট লাখ ১৩ হাজারের কাছাকাছি মানুষের মৃত্যু হয়েছে এবং ব্রাজিলে প্রাণ গেছে ছয় লাখ ১৮ হাজার মানুষের।

রয়টার্সের হিসাব অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত রাশিয়ায় কোভিডে মৃত্যু হয়েছে ছয় লাখ ৪৩৪ জনের। অন্যান্য দেশে করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টকে দ্রুতগতিতে ছড়াতে দেখা গেলেও রাশিয়ায় এখনও নতুন এ ধরনটি প্রভাবশালী হয়ে উঠতে পারেনি। চলতি সপ্তাহ পর্যন্ত দেশটিতে মাত্র ৪১ জনের দেহে ওমিক্রন পাওয়া গেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। ছয় লাখ মৃত্যুর যে হিসাব রয়টার্স দিয়েছে সেখানে অক্টোবর পর্যন্ত রোসস্ট্যাট স্ট্যাটিসটিকসের তথ্য নেওয়া হয়েছে, আর নভেম্বর ও ডিসেম্বরের তথ্য নেওয়া হয়েছে রাশিয়ান করোনাভাইরাস টাস্ক ফোর্সের।

রোসস্ট্যাটে কোভিডে মৃত্যুর তথ্য, টাস্ক ফোর্সের দেওয়া দৈনিক হিসাবের যোগফলের প্রায় দ্বিগুণ। রোসস্ট্যাটের হিসাবে যেসব মৃত্যুর পেছনে কোভিডের দায় থাকতে পারে বলে সন্দেহ করা হয়, সেগুলোও যুক্ত হয়। তাদের সর্বশেষ প্রকাশিত তথ্যে অক্টোবর পর্যন্ত রাশিয়ায় কোভিড সংক্রান্ত মৃত্যু পাঁচ লাখ ৩৭ হাজারের বেশি, এবং কেবল অক্টোবরেই ৭৪ হাজার ৮৯৩ জন মারা গেছে বলে জানানো হয়েছিল।

এর মধ্যে ৫৮ হাজার ৮২২ জনের মৃত্যুর পেছনে কোভিডই দায়ী বলে জানায় তারা। ৯ হাজার ৯১২ জনের মৃত্যুর সম্ভাব্য কারণও করোনাভাইরাস, তবে কোনো পরীক্ষার মাধ্যমে তা নিশ্চিত হওয়া যায়নি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..