সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ): , আপলোডের সময় : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বোরহানউদ্দিনের ৭ ইউপিতে ৪৪ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ভোলার বোরহানউদ্দিনে ১০০টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৪টি ভোট কেন্দ্রেকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।
শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। কেন্দ্র এবং আশপাশের এলাকা ছাড়াও টহলে থাকবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা। নির্বাহী ম্যাজিস্ট্রেট, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং স্টাইকিং ফোর্স ও মোবাইল টিম থাকবে।
ঝূঁকিপূর্ণ কেন্দ্রগুলো মধ্যে কাচিয়া ইউনিয়নে ১৮ কেন্দ্রের মধ্যে আটটি, হাসান নগর ইউনিয়নের ১০ কেন্দ্রের মধ্যে তিনটি, দেউলা ইউনিয়নে ১২ কেন্দ্রের মধ্যে ১২টি, টবগীতে ১৬ কেন্দ্রের মধ্যে পাঁচটি, পক্ষীয়া ইউনিয়নে ১২ কেন্দ্রের মধ্যে চারটি, কুতুবা ইউনিয়নে ১৪ কেন্দ্রের মধ্যে ১১টি এবং বড় মানিকা ইউনিয়নে ১৮ কেন্দ্রের মধ্যে একটি কেন্দ্র বেশি ঝূঁকিপূর্ণ।
সূত্র জানায়, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে কোস্টগার্ডের পাঁচটি, বিজিবির সাতটি এবং র‌্যাবের পাঁচটি দল ছাড়াও পুলিশে বেশ কয়েকটি দল থাকবে।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুর রহমান ও রির্টানিং অফিসার শহিদুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।
এদিকে, ২৬ ডিসেম্বর বোরহানউদ্দিনে আটটি এবং তজুমদ্দিন উপজেলার একটি ইউনিয়নে ভোটগ্রহণ হবে। এর মধ্যে বোরহানউদ্দিনে সাত ইউপিতে ৪০৯ জন এবং তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৮ হাজার ৩৭৭ জন। বোরহানউদ্দিনে চেয়ারম্যান, ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ভোট হলেও তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ায় ভোট হবে সদস্য পদে। শেষ মুহূর্তে কে বিজয়ী হচ্ছেন? এমন আলোচনার ঝড় চায়ের কাপে।