শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক পদে যোগ দিলেন পরিমল

নিজস্ব প্রতিবেদক
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২
  • ৫৯১৫ বার পঠিত

বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ইইএফ ইউনিটের মহাব্যবস্থাপক পরিমল চন্দ্র চক্রবর্ত্তী নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। রবিবার (৯ জানুয়ারি) কেন্দ্রীয় ব্যাংক থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়। গত ২ জানুয়ারি থেকে এটি কার্যকর হয়েছে।

১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন পরিমল চন্দ্র চক্রবর্ত্তী। তিনি প্রধান কার্যালয় ছাড়াও বাংলাদেশ ব্যাংক, বগুড়া এবং রংপুর অফিসে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

কর্মজীবনে ইন্সপেকশন ডিপার্টমেন্ট, ব্যাংকিং ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট, ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আইন বিভাগ, অ্যাক্যুইটি অ্যান্ড অন্ট্র্যাপ্র্যানারশিপ ফান্ড ইউনিটে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব সম্পন্ন করেছেন পরিমল চন্দ্র চক্রবর্ত্তী। কর্মদক্ষতার পুরস্কারস্বরূপ তিনি বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড-২০১৬ পদক পান।

পরিমল চন্দ্র চক্রবর্ত্তীর জন্ম ঢাকা জেলার ধামরাই উপজেলার অন্তর্গত সানোড়া ইউনিয়নের ধলকুন্ড গ্রামে। তিনি তৎকালীন জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে উদ্ভিদ বিজ্ঞান বিষয়ে সম্মানসহ স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি থেকে এমবিএ ডিগ্রি নেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র তত্ত্বাবধানে ‘অ্যাডভান্সন্ড সার্টিফিকেট কোর্স অন হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট’ কোর্সটি সফলতার সঙ্গে সম্পন্ন করেন।

পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে পরিমল চন্দ্র চক্রবর্ত্তী সিঙ্গাপুর, স্লোভাকিয়া, জার্মানি, ইন্দোনেশিয়া, লেবানন, মালয়েশিয়া, থাইল্যান্ড, ভুটানসহ বিভিন্ন দেশে সভা-সেমিনার ও কর্মশালায় অংশ নেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..