রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

এক দিকে কোহলি অন্য দিকে রাবাদা

ক্রীড়া ডেস্ক
  • আপলোডের সময় : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ৬০৫১ বার পঠিত

কেপটাউন টেস্টের প্রথম দিন ব্যাট হাতে থিতু হতে পারেননি ভারতীয় ব্যাটাররা। টপ অর্ডার থেকে শুরু করে টেলএন্ডার—কেউই বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। স্রোতের বিপরীতে ছিলেন বিরাট কোহলি। চোট কাটিয়ে ফেরা ভারতীয় অধিনায়ক ব্যাট হাতে খেললেন দুর্দান্ত ইনিংস। তবে, একা দলকে বেশিদূর নিতে পারেননি। তাঁর প্রতিরোধ ভেঙে বল হাতে চমক দেখালেন কাগিসো রাবাদা।

তিন ম্যাচ সিরিজের শেষটিতে গতকাল মঙ্গলবার মুখোমুখি হয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। টেস্টের প্রথম দিন আগে ব্যাট করে রাবাদার বোলিংয়ের সামনে ২২৩ রানে অলআউট হয়েছে ভারত।

দিনের শেষ ভাগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাও ধাক্কা খেয়েছে। দলীয় ১০ রানের মাথায় ডিন এলগারের উইকেট হারিয়ে ফেলেছে তাঁরা। দিন শেষে এক উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৭ রান তুলেছে দক্ষিণ আফ্রিকা। ২০৬ রানে পিছিয়ে থেকে আজ বুধবার দুপুরে দ্বিতীয় দিন শুরু করবে প্রোটিয়ারা।

ভারতের ইনিংসে দারুণ করা কোহলি করেছেন ৭৯ রানের ইনিংস। তবে এই রান তুলতে ব্যাট হাতে দৃঢ়তা দেখিয়েছেন তিনি। উইকেটে টিকে ছিলেন ২৭৩ মিনিট। খেলেছেন ২০১ বল। তাঁর ইনিংস সাজানো ছিল ১২ বাউন্ডারি ও এক ছক্কায়। কোহলি ছাড়া কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছেন পুজারা। তিনি করেছেন ৪৩ রান। এ ছাড়া বাকিরা জ্বলে উঠতে পারেননি।

প্রথম দিনের উইকেটে মুভমেন্টের সঙ্গে বাড়তি বাউন্স ছিল। সেটাই কাজে লাগিয়েছেন দক্ষিণ আফ্রিকার বোলার রাবাদা। ২২ ওভার বল করে ৭৩ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। কোহলির উইকেটও তিনি নিয়েছেন। রাবাদার সঙ্গে আরেক পেসার মার্কো ইয়ানসেন নেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

ভারত প্রথম ইনিংস : ৭৭.৩ ওভারে ২২৩ (রাহুল ১২, মায়াঙ্ক ১৫, পুজারা ৪৩, কোহলি ৭৯, রাহানে ৯, পান্ত ২৭, অশ্বিন ২, শার্দুল ১২, বুমরাহ ০, উমেশ ৪*, শামি ৭; রাবাদা ২২-৪-৭২-৪, অলিভিয়ের ১৮-৫-৪২-১, ইয়ানসেন ১৮-৬-৫৫-৩, এনগিডি ১৪.৩-৭-৩৩-১, মহারাজ ৫-২-১৪-১)।

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস : ৮ ওভারে ১৭/১ (এলগার ৩, মারক্রাম ৮*, মহারাজ ৬*; বুমরাহ ৪-৪-০-১, উমেশ ২-০-১০-০, শামি ২-০-৭-১)।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..