আন্তর্জাতিক ডেস্ক: , আপলোডের সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সাপ্তাহিক ছুটি কমিয়ে দিলেন পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ

আন্তর্জাতিক ডেস্ক:

ক্ষমতা গ্রহণের প্রথম দিনই পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সাপ্তাহিক ছুটি কমিয়ে দিয়েছেন। এখন থেকে দেশটিতে সরকারি অফিস সপ্তাহে ছয়দিন খোলা থাকবে। আগে পাকিস্তানের সরকারি অফিসের সাপ্তাহিক ছুটি ছিল দুদিন।

এ ছাড়া এখন থেকে সরকারি অফিসের কার্যক্রম সকাল ৮টায় শুরু হবে। আগে এটি ছিল সকাল ১০টায়। দেশটির সংবাদমাধ্যম জিও নিউজের খবরে আজ মঙ্গলবার এ তথ্য জানা গেছে।

এদিকে গতকাল পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে (জাতীয় পরিষদ) দেওয়া প্রথম ভাষণে সরকারি কর্মচারীদের সর্বনিম্ন বেতন বাড়িয়ে ২৫ হাজার রুপি করার ঘোষণা দেন শাহবাজ। এর আগে এটি ১৫ হাজার রুপি ছিল।

সোমবার পার্লামেন্টে দেওয়া ভাষণে এই ঘোষণা দেন তিনি। ১ এপ্রিল থেকে নতুন বেতন কাঠামো কার্যকর হবে বলেও জানান নবনির্বাচিত প্রধানমন্ত্রী।

এ ছাড়া প্রধানমন্ত্রী শাহবাজ পবিত্র রমজান মাসে সস্তায় বাজারে মানসম্পন্ন পণ্য সরবরাহ নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। রমজানে বাজারগুলোতে কঠোর মনিটরিং নিশ্চিত করার নির্দেশনাও দেন তিনি।

এর আগে পার্লামেন্টে অনাস্থা প্রস্তাবে ইমরান খান ক্ষমতা হারানোর পর সোমবার পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের সভাপতি শাহবাজ শরিফ দেশটির প্রধানমন্ত্রী নির্বাচিত হন।

শাহবাজ শরিফ ইমরান সরকার বিরোধী জোট থেকে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। যদিও তাঁর নির্বাচনের সময় ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) আইনপ্রণেতারা গণপদত্যাগের ঘোষণা দিয়ে পার্লামেন্ট ওয়াক আউট করেন।

শাহবাজ পার্লামেন্টে ১৭৪ ভোট পেয়ে প্রধানমন্ত্রী হন। তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন পিটিআইয়ের শাহ মাহমুদ কুরেশি। কিন্তু তাঁর দল ওয়াক আউট করায় তিনি কোনো ভোট পাননি।