শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

ইউক্রেনের জন্য মার্কিন সিনেটে ৪ হাজার কোটি ডলার সহায়তা অনুমোদন

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : শুক্রবার, ২০ মে, ২০২২
  • ৫৮৮৮ বার পঠিত

ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর থেকে কিয়েভকে বিভিন্নভাবে সাহায্য করে আসছে মার্কিন যুক্তরাষ্ট্র। এর অংশ হিসেবে দেশটির কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে চার হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজে অনুমোদন পেয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, এই প্যাকেজ ইউক্রেনে রাশিয়ার হামলা শুরুর পর যুক্তরাষ্ট্র ইউক্রেনে যত সহায়তা পাঠিয়েছে তার মধ্যে সবচেয়ে বড়। সামরিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তার এই প্যাকেজ অনুমোদনের পক্ষে ভোট দিয়েছেন ৮৬ ও বিপক্ষে ১১ জন মার্কিন সিনেটর।

গত সপ্তাহে, মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বিলটি পাস হয়। এরপর স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ মে) সিনেটে বিল অনুমোদন পেলো।

জানা যায়, এক রিপাবলিকান সিনেটরের আপত্তিতে বিলটি পাসে দেরি হয়েছে। আর ১১ সিনেটর বিপক্ষে ভোট দিয়েছেন তারা সবাই রিপাবলিকান।

সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা চাক শুমার বলেন, ‘বৃহৎ এই সহায়তা বেঁচে থাকার জন্য লড়াইরত ইউক্রেনীয়দের চাহিদা মেটাবে।’ বিলম্ব হলেও কংগ্রেস থেকে অনুমোদন পাওয়ার পর এবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্বাক্ষর করলে বিলটি আইনে পরিণত হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..