বেতাগী (বরগুনা) প্রতিনিধি: , আপলোডের সময় : সোমবার, ২২ আগস্ট, ২০২২ , আজকের সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

বেতাগীতে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে হত্যার উদ্দেশ্যে ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার মদদ দাতা ও জড়িত সবাইকে আইনের আওতায় এনে ফাঁসির দাবিতে বরগুনার বেতাগীতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা ও দোয়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার রাতে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু স্কয়ারে প্রতিবাদ সমাবেশ এবং সাঈদিয়া জামে মসজিদে মিলাদ ও দোয়ানুষ্ঠানের আয়োজন করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এবিএম গোলাম কবিরের সভাপতিত্বে এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান ফোরকান, পৌর আওয়ামী লীগের সভাপতি হাদীসুর রহমান পান্না, উপজেলা যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম লিটন, ছাত্রলীগের সভাপতি খালিদ আদনান মিথুন সহ আওয়ামী লীগ, যুবলীগসহ, ছাত্রলীগসহ সহযোগী সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, ২০০৪ সালের ২১শে আগস্ট বাংলাদেশকে নেতৃত্ব শূন্য করতে বর্বর গ্রেনেড হামলা করেছিল তৎকালীন সরকারের খুনিচক্র। আজও হামলার বিচার শেষ হয়নি, দ্রæত বিচারিক কার্যক্রম শেষ করে আসামিদের রায় কার্যকর করার দাবি জানায়।

এদিকে গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী পালন উপলক্ষে রবিবার রাতে বেতাগী উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি আব্দুস সোবাহানের উদ্যোগে ও তার সভাপতিত্বে বেতাগী দারুন্নাত সাঈদিয়া জামে মসজিদে মিলাদ ও দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন, হাফেজ আসাদুজ্জামান কবির।