নিজস্ব প্রতিবেদক: , আপলোডের সময় : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

ওয়াসার এমডির ছুটি মঞ্জুর

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে যুক্তরাষ্ট্রে অবস্থানরত তার পরিবারের সঙ্গে থাকার জন্য ৬ সপ্তাহের ছুটি দিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এসময়ে এমডির চলতি দায়িত্ব পালন করবেন সংস্থাটির উপব্যবস্থাপনা পরিচালক (পরিচালন ও রক্ষণাবেক্ষণ) এ কে এম সহিদ উদ্দিন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পানি সরবরাহ শাখা থেকে গতকাল বুধবার ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের যুক্তরাষ্ট্র ভ্রমণের পরিপত্র জারি করা হয়। পরিপত্রে বলা হয়, চিকিৎসা ও যুক্তরাষ্ট্রে অবস্থান করা পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্রে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ২৪ সেপ্টেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত অথবা যাত্রার তারিখ থেকে ৬ সপ্তাহের জন্য তিনি যুক্তরাষ্ট্রে থাকতে পারবেন। তাকসিম এ খানের ছুটিতে থাকার সময়ে সংস্থাটির উপব্যবস্থাপনা পরিচালক (পরিচালন ও রক্ষণাবেক্ষণ) এ কে এম সহিদ উদ্দিন নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে এমডির দায়িত্ব পালন করবেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, ৭ সেপ্টেম্বর স্থানীয় সরকার তাকসিম এ খান বিভাগের সচিব বরাবর যুক্তরাষ্ট্র যাওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন। তিনি অন্য কাউকে এমডির দায়িত্ব না দিয়ে যুক্তরাষ্ট্রে বসে ‘অন ডিউটি’তে থাকবেন বলে আবেদনে উল্লেখ করেন। তবে ওয়াসা পরিচালনা বোর্ড তার অনলাইনে ডিউটির বিষয়টি নাকচ করে দেয়।