শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রাভারম্যানের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৫৯৯৯ বার পঠিত

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী লিজ ট্রাস তাঁর অর্থমন্ত্রী কোয়াটেংকে বরখাস্ত করার রেশ না কাটতেই এবার পদত্যাগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্রাভারম্যান। ‍যিনি মাত্র ৪৩ দিন দায়িত্ব পালন করেছেন।

ব্রাভারম্যানের পদত্যাগের কারণ এখনও অস্পষ্ট। তবে অভিযোগ উঠেছে, তিনি নিজের ব্যক্তিগত ইমেইল থেকে পার্লামেন্টের সহকর্মীদের কাছে একটি ‘অফিসিয়াল ডকুমেন্ট’ পাঠিয়েছেন।

ব্রাভারম্যান তাঁর এই ‘প্রযুক্তিগত নিরাপত্তা বিধি লঙ্ঘনের’ অভিযোগ স্বীকার করে নিয়ে বলেছেন, ‘সবারই উচিত ভুলের দায় স্বীকার করে নেওয়া। আমরা কোনও ভুল করিনি এমন ভাব ধরা……এটাকে যথাযথ গুরুত্বের সঙ্গে রাজনীতি করা বলে না।’

স্থানীয় সময় বুধবার বিকালে ব্রাভারম্যান তার পদত্যাগপত্র জমা দেন বলে জানায় বিবিসি।

পদত্যাগপত্রে ব্রাভারম্যান কিছুটা প্রচ্ছন্নভাবে প্রধানমন্ত্রী ট্রাসের সমালোচনাও করেছেন। ট্রাসের নীতির কঠোর সমালোচনা করেন তিনি। ট্রাসকে তিনি লেখেন, ‘এই সরকারের নির্দেশনা নিয়ে আমি উদ্বিগ্ন।

‘আমাদের ভোটারদেরকে প্রধান প্রধান যেসব প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল আমরা শুধু তা ভঙ্গই করিনি বরং নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতিগুলোকে, যেমন সামগ্রিক অভিবাসন সংখ্যা হ্রাস করা, অবৈধ অভিবাসন বন্ধ করা, বিশেষ করে ছোট ছোট নৌকায় করে বিপজ্জনকভাবে সমুদ্র পাড়ি দিয়ে আশ্রয়প্রার্থীদের আসা বন্ধা করার মত প্রতিশ্রুতির প্রতি সম্মান রাখার বিষয়ে এই সরকারের স্বদিচ্ছা নিয়েও আমার গুরুতর উদ্বেগ রয়েছে।’

টোরি নেতা নির্বাচনের লড়াইয়ে ট্রাসের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিলেন ব্রাভারম্যান। যদিও তিনি শুরুতেই ঝরে পড়েন। কিন্তু তাঁর রাজনৈতিক মিত্র বিশেষ করে ওইসব এমপি যারা ওই সময়ে তাঁকে সমর্থন দিয়েছিলেন তারা ব্রাভারম্যানের পদত্যাগ সহজভাবে নেবেন না।

ব্রাভারম্যানের উত্তরসূরি হিসাবে এরই মধ্যে তার স্থলাভিষিক্ত হয়েছেন গ্রান্ট শ্যাপস, যিনি কনজারভেটিভ দলের নেতা নির্বাচনের লড়াইয়ে ঋষি সুনাকের বড় সমর্থক ছিলেন। ডাউনিং স্ট্রিট বুধবার এক টুইটে নতুন স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে স্যাপসের নিয়োগের খবর নিশ্চিত করে জানিয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..