স্পোর্টস ডেস্ক: , আপলোডের সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বিশ্বজয়ী মেসিদের পেয়ে আনন্দে মাতোয়ারা আর্জেন্টিনা

বাংলাদেশ সময় মঙ্গলবার দুপুর বারোটায় সেই সোনালি ট্রফি নিয়ে লিওনেল মেসি পৌঁছেছেন আর্জেন্টিনায়। এমন এক স্বপ্নের দিনের জন্যই তো মেসির কতশত রাতের অপেক্ষা। আর অপেক্ষা নয়, স্বপ্ন সত্যিতে রূপ দিয়ে বিশ্বচ্যাম্পিয়ন দল পৌঁছেছে নিজ দেশে। বুয়েনস আইরেসের ইজিজা আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রফি হাতে নামলেন মেসি ঠিক যেন ডিয়াগো মারাডোনার মত।

১৯৮৬ সালে এভাবেই ট্রফি হাতে নিজ দেশে ফিরেছিলেন কিংবদন্তি মারাডোনা। এবার প্রয়াত কিংবদন্তির শিষ্য মেসির হাতে সোনার ট্রফি। এমন দৃশ্যে অনেকের চলে গেলে সেই ৮৬’তে। ট্রফিটি উঁচু করে ধরে একটি লাল গালিচায় পা রাখেন মেসি।

মঙ্গলবার ভোরের আলো ফোটার আগেই আর্জেন্টিনার বিমানবন্দরে লাখো মানুষের ঢল নামে মেসিদের বরণ করে নিতে। স্থানীয় সময় এখন ভোর হলেও ভক্তের কমতি ছিল না বিশ্বসেরাদের স্বাগত জানাতে। বিমানের সিঁড়ি বেয়ে নামার সময় মেসির হাতেই দেখা গিয়েছে বিশ্বকাপ ট্রফি। এসময় মেসির পাশেই উপস্থিত ছিলেন দলটির মাস্টারমাইন্ড কোচ লিওনেল স্ক্যালোনি।

মেসির এক সময়ের সাবেক এই সতীর্থের হাত ধরেই এসেছে সবচেয়ে বড় সাফল্য। জার্সির পাশে যুক্ত হয়েছে নতুন আরেক স্টার। বুয়েনস আইরেসের মানুষ এখন বলছে আমরাও বিশ্বসেরা। এই বিশ্বসেরা তকমা এনে দিতে যারাই বড় ভূমিকা পালন করেছে তাদের এক নজর দেখতে কিংবা স্বাগত জানাতে ইজিজা বিমানবন্দরে দর্শকের কমতি ছিল না।

মেসিদের খারাপ সময়ে পাশে থাকার পর এবার ভক্তরা ঠিকই ছুটে এসেছেন ভালো সময়েও। ট্রফি হাতে মেসির ওই আইকনিক হাসি দেখার জন্যই তো কত ভক্ত-অনুরাগীরা কাটিয়েছে বিনিদ্র রজনী। বলা যায় মেসির এমন সাফল্যে দেশটি তথা বিশ্বে তার ভক্তরা বলতেই পারেন সার্থক হে জনম।

লিওনেল মেসির দল বিমানবন্দর ত্যাগ করেন ছাদ খোলা বাসে চড়ে। বাসের চার পাশে দলের খেলোয়াড়দের ছবি যুক্ত করা সেই নীল রঙের বাস মেসিদের বরণ করতে সেজেছিল বাহারি রঙে। এর আগে মঙ্গলবার স্থানীয় সময় রাত ২.৩৫ মিনিটে বুয়েনস আইরেসের ইজিজা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মেসিদের বহণকারী বিমান।

দেশটিতে গতকালই ঘোষণা আসে বিশ্বকাপ জয় উদযাপনে দেশে জাতীয় ছুটি ঘোষণা করেছে আর্জেন্টিনা। মঙ্গলবার (২০ ডিসেম্বর) দক্ষিণ আমেরিকার এই দেশটিতে জাতীয় ছুটি থাকবে।

আর্জেন্টিনার জাতীয় দল মঙ্গলবার রাজধানী বুয়েনস আইরেসের ওবেলিস্কে তাদের বিশ্বকাপ জয় উদযাপন করবে বলে দেশটির ফেডারেশন সোমবার জানায়। রাজধানীর এই স্মৃতিস্তম্ভটি ক্রীড়া বিষয়ক নানা অর্জনের পর উদযাপনের জন্য ঐতিহ্যবাহী স্থান।