নিজস্ব প্রতিবেদক: , আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ , আজকের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ঢাকায় মেট্রোরেলের যাত্রায় ইইউর অভিনন্দন

ঢাকায় আনুষ্ঠানিকভাবে মেট্রোরেলের যাত্রা শুরু করায় বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রতিনিধিদল।

বুধবার (২৮ ডিসেম্বর) এক বার্তায় ইইউর বাংলাদেশ মিশন এ অভিনন্দন জানায়।

অভিনন্দন বার্তায় বলা হয়, ঢাকায় মেট্রোরেলের যাত্রা শুরু করায় ইইউর প্রতিনিধিদল বাংলাদেশকে অভিনন্দন জানাচ্ছে। মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানের পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে উত্তরা থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ছয় নম্বর লাইনে প্রথম যাত্রায় আরোহণের জন্য অতিথিদের আমন্ত্রণ জানানো হয়।

বার্তায় আরও বলা হয়, মেট্রোরেল একটি অত্যাধুনিক ব্যবস্থা, যা ঢাকা শহরকে একটি নতুন দৃশ্যপট এনে দেবে।

বুধবার দুপুর ২টায় দিয়াবাড়ি স্টেশন থেকে মেট্রোরেল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। মেট্রোরেলের প্রথম যাত্রী হিসেবে উত্তরা থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ভ্রমণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রিসভার সদস্য ও আমন্ত্রিত অতিথিরা। মাত্র ১০ মিনিট ১০ সেকেন্ডে আগারগাঁও স্টেশনে পৌঁছায় মেট্রোরেল।

এর আগে, দুপুর ১টা ৪০ মিনিটের দিকে প্রধানমন্ত্রী দিয়াবাড়ি স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক যাত্রার সূচনা করেন। তার আগে সরকারপ্রধান মেট্রোরেলের টিকিট কেনেন। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। তিনিও টিকিট কেটে মেট্রোরেলে যাত্রা করেন।