শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৩০ পূর্বাহ্ন

ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান পনিরের ৬১ তম জন্মদিন আজ

আমির হোসেন (ঝালকাঠি প্রতি‌নি‌ধি):
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩
  • ৫৭৬৭ বার পঠিত

ঝালকাঠি জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরের আজ ৫জানুয়ারী ৬১ তম জন্মদিন।

১৯৬২ সালের এই দিনে ঝালকাঠি জেলা শহরের স্টেশন রোডস্থ পিত্রালয়ে জন্মগ্রহণ করেন তিনি।অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৭৮ সালে এসএসসি, ঝালকাঠি সরকারি কলেজ থেকে ১৯৮০ সালে এইচ এস সি, বরিশাল বিএম কলেজ থেকে ১৯৮৪ সালে অর্থনীতি বিভাগে অনার্স উত্তীর্ণ হন। এরপর বরিশাল ল’ কলেজ থেকে ১৯৮৬ সালে এলএলবি এবং বরিশাল বিএম কলেজ থেকে ১৯৮৮ সালে এম.এ ডিগ্রি অর্জন করেন।

১৯৮৩ সালে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক, ১৯৮৪ সালে বরিশাল জেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, ১৯৮৭ সালে বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ১৯৮৬ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ (সুলতান মুনসুর- আব্দুর রহমান কমিটি) কার্যকরী সদস্য পদে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ যুবলীগের চতুর্থ কংগ্রেসে (শেখ সেলিম -কাজী ইকবাল কমিটি) কার্যকরী সদস্য নির্বাচিত হন।

১৯৯১ – থেকে ১৯৯৭ সাল পর্যন্ত ৭বছর ঝালকাঠি জেলা আওয়ামী লীগ প্রচার সম্পাদক, ১৯৯৭ থেকে ২০০৫ পর্যন্ত ৮বছর ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। ২০০৫ সাল থেকে বর্তমান পর্যন্ত ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

২০২২ সালে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন।

বঙ্গবন্ধুর আদর্শ ও বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ছাত্রজীবন থেকে কাজ করে আসছেন এ নেতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও আওয়া লীগের উপদেষ্টা পরিষদের সদস্য , ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপির নির্দেশে কাজ করে যাচ্ছেন।

এলাকার প্রাকৃতিক দুর্যোগে, উৎসব পার্বণে, অসহায় দু:স্থদের প্রতি দেন সাহয্যের হাত বাড়িয়ে। এলাকার মসজিদ, মাদরাসা, মন্দিরসহ প্রায় জায়গায় রয়েছে তার সহানুভবতার ছোঁয়া। এসব করার কারণেই আজ ঝালকাঠির মানুষের কাছে ‘প্রিয় ভাইজান’ হিসাবে তিনি সমাধির পরিচিত। তাঁর জন্মদিনে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..