এনামুল হক রাঙ্গা (বগুড়া প্রতিনিধি): , আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩ , আজকের সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বগুড়ায় করোনা যোদ্ধাদের সন্মাননা প্রদান স্বাস্থ্যমন্ত্রীর

করোনা মোকাবেলায় অবদান রাখায় বগুড়াতে সম্মাননা পেয়েছেন ৪৫৩ জন সম্মুখ সারির করোনা যোদ্ধা। বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ সম্মাননা প্রদান করেছে।

বুধবার দুপুর আড়াইটার দিকে মমইন কনভেনশন হলে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এ সম্মাননা স্মারক তুলে দেন।

সম্মাননা পাওয়া সবাই করোনাকালে বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবী।

পাশাপাশি অসামান্য অবদান রাখায় বগুড়া ও করোনা পরিস্থিতিসহ কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া নামের দুইটি স্বেচ্ছাসেবী সংগঠন এ সম্মাননা পেয়েছে।

এছাড়াও প্রতিষ্ঠান হিসেবে সম্মাননা পেয়েছে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতাল, সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল, বগুড়া পুলিশ লাইন্স হাসপাতাল ও রোচাস রেস্টুরেন্ট।

করোনা যোদ্ধাদের সম্মাননা প্রদানের এ আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘এখানে সবাই মহামারী করোনা যুদ্ধ জয় করে উপস্থিত হয়েছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা জয় থেকে শুরু করে টিকাদান কার্যক্রম সবই সফলভাবে শেষ হয়েছে। এজন্য সারাবিশ্ব বাংলাদেশকে প্রশংসার চোখে দেখছে।

করোনার টিকা দান কার্যক্রমে বিশ্বে বাংলাদেশ পঞ্চম ও এশিয়াতে প্রথম হয়েছে। আজকের এই সম্মাননা আপনাদের সবার প্রাপ্য। সারাদেশে চিকিৎসক ও চিকিৎসা সংশ্লিষ্ট সবাই জীবন বিপন্ন করে কাজ করেছে। মাননীয় প্রধানমন্ত্রী আমাদের পাশে ছিলেন। আমাদের উদ্দেশ্য ছিল মানুষের জন্য যুদ্ধ করা বাহাবা পাওয়া নয়।’

সম্মাননা প্রদানের এ আয়োজনে, বগুড়া (সোনাতলা-সারিয়াকান্দি) সংসদ সদস্য সাহাদারা মান্নান, (শেরপুর-ধুনট) সংসদ সদস্য হাবিবুর রহমান, (সদর) সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জুলফিকার আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানের  সভাপতিত্ব করেন বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু।