অনলাইন ডেস্ক: , আপলোডের সময় : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩ , আজকের সময় : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সিরাজগঞ্জ প্রিমিয়ার লিগের জাঁকজমক আয়োজনে শুরু হলো চতুর্থ আসর

জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে পর্দা উঠেছে সিরাজগঞ্জ প্রিমিয়ার লিগের (এসপিএল) চতুর্থ আসরের। দু-বছর বিরতির পর জেলার সবচেয়ে বড় এই ক্রিকেট আয়োজনে অংশ নিতে পেরে খুশি ক্রিকেটাররা। আর ঘরের মাঠে এমন আয়োজন দেখতে পেরে আনন্দিত দর্শকরাও।

গত ৬ মার্চ মাঠে উপস্থিত থেকে আসরের উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। বিপিএলের আদলে শুরু হওয়া এই প্রিমিয়াম লিগে এবার অংশ নিচ্ছে ৬টি দল। জেলা পর্যায়ে এমন বড় আয়োজন ভালো মানের ক্রিকেটার তৈরিতে ভূমিকা রাখবে বলে জানান অতিথিরা।

টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় অংশ নেয় সিরাজগঞ্জ টাইগার্স ও সিরাজগঞ্জ লায়ন্স। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় লায়নরা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৬ রানের টার্গেট দেয় সিরাজগঞ্জ টাইগার্স।

জবাবে ১২ ওভার ১ বল খেলে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় সিরাজগঞ্জ লায়ন্স। উদ্বোধনী খেলা দেখতে বিপুল সংখ্যক দর্শক মাঠে উপস্থিত হন। ঘরের মাঠে ক্রিকেটের এমন আয়োজন উপভোগ করতে পেরে খুশি তারা। আর জেলা পর্যায়ে এমন আয়োজনে অংশ নিতে পেরে আনন্দিত ক্রিকেটাররা।

আয়োজকরা জানান, এবারের আসরে আন্তর্জাতিক মান বজায় রাখতে এলইডি স্টাম্প, ডিজিটাল স্কোরবোর্ডসহ আধুনিক প্রযুক্তি সংযোজন করা হয়েছে।

জেলা পর্যায় থেকে জাতীয় মানের খেলোয়াড় তৈরিতে এই আয়োজন ভূমিকা রাখবে বলে মনে করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। তিনি বলেন, ‘জেলা পর্যায়ে সিরাজগঞ্জ যেভাবে ক্রিকেট টুর্নামেন্ট শুরু করেছে, সেটি এক কথায় অসাধারণ। যেভাবে মাঠ সাজানো হয়েছে, ব্র্যান্ডিং করা হয়েছে, তা কোনো অংশে আন্তর্জাতিক ম্যাচ থেকে কম নয়।’

এই টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক কবির বিন আনোয়ার বলেন, ‘মাদকমুক্ত সমাজ গড়ার পাশাপাশি খেলাধুলার মান উন্নয়নে এমন আয়োজন আরও বেশি বেশি করা হবে।’